রেলওয়ে Group – B পদে কর্মী নিয়োগ, গ্রাজুয়েশন পাস যোগ্যতায়

রেলওয়ে Group – B পদে কর্মী নিয়োগ, গ্রাজুয়েশন পাস যোগ্যতায়

রেলওয়ে Group - B পদে কর্মী নিয়োগ, গ্রাজুয়েশন পাস যোগ্যতায়
রেলওয়ে Group – B পদে কর্মী নিয়োগ
Sarkari Chakri
নমস্কার বন্ধুরা :-
ভারতীয় রেলের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্রাজুয়েশন পাশ যোগ্যতায় Group – B পদে বিভিন্ন শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Ministry of Railways। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ০২.০৩.২০২৩

কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে (www.indianrailways.gov.in) গিয়ে আবেদনপত্রটিকে ডাউনলোড করতে হবে এরপর এই আবেদনপত্রটির হার্ডকপি অথবা প্রিন্ট আউট করে সেটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে নিচের দেওয়া ঠিকানায় পাঠাতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা – Deputy Secretary (Admn), Room No. 110-C Rail Bhawan, Raisina Road, New Delhi – 110001

প্রার্থী বাছাই পদ্ধতি- অফিসিয়াল বিজ্ঞপ্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্বন্ধে কোন উল্লেখ করা হয়নি।

কোন সংস্থা নিয়োগ করছে- Ministry of Railways

পদের নাম- Assistant Programmer (Group – B)

কাজের স্থান- সারা ভারতে নিয়োগ করা হবে

শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ১২ টি

বেতন- প্রতি মাসে বেতন দেওয়া হবে ৪৪,৯০০ – ১,৪২,৪০ টাকা

শিক্ষাগত যোগ্যতা- যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন পাস যোগ্যতা থাকতে হবে এবং কম্পিউটার ইঞ্জিনিয়ার বা কম্পিউটার সাইন্সের ক্ষেত্রে  B.E/B.Tech পাশ করা থাকতে হবে।

বয়স- আবেদনকারী সর্বোচ্চ বয়সসীমা ৫৬ বছরের মধ্যে হতে হবে।

জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য- কোন আবেদন মূল্য লাগবেনা

আবেদনের শেষ তারিখ- ৩০.০৪.২০২৩
অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment