NEWS UPDATE

হাতে সময় খুবই কম, এই কাজটি না করলে বন্ধ হয়ে যেতে পারে প্যান কার্ড

 হাতে সময় খুবই কম, এই কাজটি না করলে বন্ধ হয়ে যেতে পারে প্যান কার্ড

হাতে সময় খুবই কম, এই কাজটি না করলে বন্ধ হয়ে যেতে পারে প্যান কার্ড
 এই কাজটি না করলে বন্ধ হয়ে যেতে পারে প্যান কার্ড

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :- 

বর্তমানে এখন যেকোনো রকম আর্থিক পরিষেবা থেকে শুরু করে অফিসিয়াল কাজ-কর্মের বা ব্যাংকিং পরিষেবা এর জন্য প্যান কার্ড অনিবার্য হয়ে পড়েছে। প্যান কার্ড না থাকলে এখন আপনি যে কোনো রকম গুরুত্বপূর্ণ কাজের মাঝে আটকে যেতে পারেন। আর যদি প্যান কার্ড থেকে থাকে তাহলে খুব শীঘ্রই করে নিন , তা না হলে আপনি হতে পারেন বড়সড়ের সমস্যার সম্মুখীন। এই গুরুত্বপূর্ণ কাজটি হলো আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করা। এর সময়সীমা এখন খুবই সীমিত করে রয়েছে তাই সময় মত আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করা খুবই গুরুত্বপূর্ণ একটি কাজ। যে কোনো রকম আর্থিক লেনদেন ও আয়কর রিটার্ন ফাইল করার জন্য প্যান কার্ড একটি অতি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট।

 এই প্যান কার্ড যাদের নেই এখনো বর্তমানে তারা এসব লেনদেনের ক্ষেত্রে নানা রকম সমস্যা সম্মুখীন হচ্ছে। অনেকদিন আগেই বলে দেয়া হয়েছিল যে প্যান কার্ড আধার কার্ড লিংক করা শেষ তারিখ 30 জুন 2023 । এইজন্য মানুষের রাতে সময় এখন মাত্র কয়েকটা দিন।এই নির্দিষ্ট সময়ের মধ্যেই করতে হবে আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক। এর জন্য 1000 টাকা ফি দিতে হবে সরকার কে। নির্দিষ্ট এই সময়ের মধ্যে আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড যদি লিংক করতে না পারেন তাহলে আপনাকে পরতে হতে পারে এক বৃহৎ বিপদের মুখে। এছাড়াও এই লিংক না হলে আয়কর রিটার্ন দাখিল করতে সমস্যা হতে পারে।

এগুলো ছাড়াও নানা রকম সমস্যার সম্মুখীন হতে পারে সাধারণ জনগণকে তাই অন্যান্য সমস্ত কাজ ছেড়ে যথেষ্ট পারবেন আধার কার্ড ও প্যান কার্ডের লিংক করার চেষ্টা করুন।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button