স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :- 

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় স্টাফ নার্স, কাউন্সিলর সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Office of the Chief Medical Officer of Health, Coochbehar। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক আগ্রহী তার নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ১৭.০৭.২০২৩

বিজ্ঞাপন নাম্বার- DH&FW/COB/3461

কি পদ্ধতিতে আবেদন করবেন- প্রার্থীদের এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের বৈধ ইমেল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে সমস্ত যোগ্যতার ডকুমেন্টস।

কিভাবে আবেদন করবেন- প্রথমে প্রার্থীদের কোচবিহার জেলার অফিসিয়াল ওয়েবসাইডে (www.coochbehar.gov.in)   গিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তারপর রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নির্দিষ্ট আবেদন পত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থী সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকা সম্পন্ন করতে হবে। আবেদন প্রক্রিয়াসম্পন্ন হয়ে গেলে একটি হার্ডকপি নিজেদের কাছে সংগ্রহ করে রেখে দিতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি- প্রথমে প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে। তারপর সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কর্মী নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে- Office of the Chief Medical Officer of Health, Coochbehar

পদের নাম- স্টাফ নার্স, ব্লক ডাটা ম্যানেজার, কাউন্সিলর, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ব্লক এপিডেমিওলজিস্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

কাজের স্থান- পশ্চিমবঙ্গের কোচবিহারের কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ১৯ টি

বেতন- প্রতি মাসে বেতন দেওয়া হবে ২০,০০০ – ৩৫,০০০/- টাকা 

শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারী প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে। বিভিন্ন পদে আবেদন করার জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন। যথা – B.Sc, ডিপ্লোমা, BHMS, MBBS, M.Sc থাকতে হবে।

বয়স- আবেদনকারীর বয়স সীমা সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য- জেনারেল ও ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ১০০ টাকা এবং সংরক্ষিত ও মহিলা প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৫০ টাকা ধার্য করা হয়েছে। আবেদন মূল্য দেওয়া যাবে ব্যাংক চালান এর মাধ্যমে। অনলাইনে আবেদনমূল্য জমা দেওয়ার শেষ তারিখ ০৩.০৮.২০২৩

আবেদনের শেষ তারিখ- ০৩.০৮.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

আবেদনের লিঙ্ক – Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment