রাজ্যে সমাজ কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ , উচ্চ মাধ্যমিক পাশে

রাজ্যে সমাজ কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ , উচ্চ মাধ্যমিক পাশে

রাজ্যে সমাজ কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ , উচ্চ মাধ্যমিক পাশে
রাজ্যে সমাজ কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গে সমাজকল্যাণ দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় কাউন্সিলর, অফিস ইনচার্জ সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে চাইল্ড প্রটেকশন ইউনিট। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ:-

২৪.০৭.২০২৩


বিজ্ঞাপন নাম্বার:- 

6857DCPU/Msd


কি পদ্ধতিতে আবেদন করবেন:-

সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন:-

সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে মুর্শিদাবাদ জেলার সমাজকল্যাণ দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে (https://murshidabad.gov.in/district-child-protection-unit/) গিয়ে আবেদন পত্রটিকে ডাউনলোড করতে হবে। এরপর এই আবেদন পত্রটির একটি হার্ড কফি বা প্রিন্ট আউট বার করে সেটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস অর্থাৎ শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, বয়সের প্রমাণপত্র, রেসিডেন্সিয়াল সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট (যদি থাকে) এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে নিচের দেওয়া ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।


আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা:-

District Child Protection Unit Basement Southern part, Room No-1

Office of the District Magistrate, New Administrative Building Berhampore, Murshidabad, West Bengal. Pin-742101


প্রার্থী বাছাই পদ্ধতি:-

লিখিত পরীক্ষা ইন্টারভিউ এবং কম্পিউটার টেস্টের মাধ্যমে কর্মী বাছাই করা হবে।


কোন সংস্থা নিয়োগ করছে:-

পশ্চিমবঙ্গ সরকারের চাইল্ড প্রটেকশন ইউনিট


পদের নাম:-

কাউন্সিলর, অফিসার ইনচার্জ, চাইল্ড ওয়েলফেয়ার অফিসার, এবং প্যারামেডিকেল স্টাফ নার্স পদে কর্মী নিয়োগ করা হবে।


কাজের স্থান:-

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায় কর্মী নিয়োগ করা হবে।


শূন্যপদ:-

এখানে সব কয়টি পদ মিলিয়ে মোট ০৮ টি শূন্য পদ ফাঁকা আছে।


বেতন:-

১২,০০০ – ৩৩,১০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।


শিক্ষাগত যোগ্যতা:-

কাউন্সিলর পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে Social work/ Sociology / Psychology তে গ্র্যাজুয়েশন পাশ থাকতে হবে অথবা Counselling and Commication এ ডিপ্লোমা থাকতে হবে। তার সঙ্গে প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

চাইল্ড ওয়েলফেয়ার এবং অফিস ইনচার্জ পদে আবেদন করার জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় থেকে Psychology /Social Work / Social Science এ M.Sc থাকতে হবে অথবা LLB তে ডিগ্রি থাকতে হবে। তার সঙ্গে প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার অ্যাপ্লিকেশন এর দক্ষতা থাকলে প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্যারামেডিকেল স্টাফ নার্স পদে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস বা GNM নার্সিং পাস থাকলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন। সেই সঙ্গে প্রার্থীদের তিন বছরে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।


বয়স:-

এখানে আবেদনকারীর সর্বোচ্চ বয়সসীমা ২৭ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে SC/ST/OBC প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবে


জাতীয়তা:-

অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য:-

কোন আবেদন মূল্য লাগবেনা


আবেদনের শেষ তারিখ:-

১৭.০১.২০২১


লিখিত পরীক্ষার তারিখ:-

২৭.০৮.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট:- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment