সরকারি চাকরির খবর

রাজ্যের মহাকুমা দপ্তরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ যোগ্যতাই

রাজ্যের মহাকুমা দপ্তরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ যোগ্যতাই : রাজ্য মহকুমা দপ্তর এর তরফ থেকে নতুন একটি চাকরি বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় অসংখ্য শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে বারাসাত সদর মহকুমা (north24parganas.gov.in)। পশ্চিমবঙ্গে যেকোনো জেলা থেকে পুরুষ ও মহিলা উভয় প্রার্থী এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন, কিন্তু চাকরিপ্রার্থীকে অবশ্যই একজন পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তাদের জন্য, আমাদের আজকের এই প্রতিবেদনই, এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে আবেদন জানাতে পারেন

রাজ্যের মহাকুমা দপ্তরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ যোগ্যতাই

রাজ্যের মহাকুমা দপ্তরে কর্মী নিয়োগ, শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতাই
রাজ্যের মহাকুমা দপ্তরে কর্মী নিয়োগ, শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতাই

বিজ্ঞাপন নং: 3073/SDO(G)

পোস্ট তারিখ: 19.09.23

কোন পদ্ধতিতে আবেদন করতে হবে: এখানে সম্পূর্ণভাবে অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য লাগবে প্রার্থীর একটি বৈধ মোবাইল নং, পাশাপাশি লাগবে প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস।

আবেদন পদ্ধতি: এই প্রতিবেদনের নিচে যে অফিসিয়াল নোটিসটি দেওয়া রয়েছে তার দ্বিতীয় নং পেজটা হলো চাকরির আবেদন পত্র, সেটাকে প্রিন্ট আউট করে মনোযোগ সহকারে ভালোভাবে পূরণ করতে হবে। তারপর নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় গুরুত্বপূর্ণ নথি সহযোগে পাঠাতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র: আধার কার্ড, ভোটার কার্ড, শিক্ষাগত যোগ্যতার নথিপত্র, পাসপোর্ট সাইজের ছবি, জাতির প্রমাণপত্র (যদি থাকে), আবাসিক প্রমাণপত্র, পোস্ট সমন্ধে প্রয়োজনীয় কাগজপত্র ইত্যাদি।

প্রার্থী বাছাই পদ্ধতি: এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের প্রধানত মাধ্যমিক এর পাস নম্বরের ভিত্তিতে একটি মেধা তালিকা প্রকাশ করা হবে, যার মাধ্যমে এখানে নিয়োগটি সম্পূর্ণ হবে।

কোন সংস্থা নিয়োগটি করছে: রাজ্য মহকুমা দপ্তর (north24parganas.gov.in)

কোন পদে নিয়োগ হবে: সামাজিক স্বাস্থ্যকর্মী (Docial Health Worker).

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে, কিন্তু উচ্চশিক্ষিত চাকরি-প্রার্থীরা এখানে আবেদন করলেও তাদের মাধ্যমিক এর পাস মার্কের ভিত্তিতেই নিয়োগটি করা হবে।

বয়স সীমা: SC, ST এবং OBC শ্রেণীর চাকরিপ্রার্থীদের বয়স 22 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। এছাড়া অন্যান্য শ্রেণীর চাকরিপ্রার্থীরা ন্যূনতম 30 বছরের মধ্যে হতে হবে। কিন্তু এখানে চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পেয়ে থাকবে।

বেতনক্রম: অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে বেতন কত হতে পারে সেটা উল্লেখ করা হয়নি।

মোট শূন্যপদ: শূন্যপদের সংখ্যা অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে সঠিকভাবে উল্লেখ করা হয়নি।

আবেদন মূল্য: এখানে আবেদনের জন্য কোন রকম আবেদন মূল্য লাগবে না চাকরিপ্রার্থীদের।

আবেদনের শেষ তারিখ: 06.10.23

অফিসিয়াল নোটিশ এবং আবেদনপত্র: Click Here

অফিসিয়াল ওয়েবসাইট: Click Here

আরো পড়ুন: SSC তে কর্মী নিয়োগ, 84,000 শূন্যপদে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button