ADMIT CARDIMPORTANT UPDATEগুরুত্বপূর্ণ খবর

Food SI পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে পাবে পরীক্ষার্থীরা , জানুন বিস্তারিত

Food SI পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে পাবে পরীক্ষার্থীরা : আজকে আমরা এই প্রতিবেদনের মাধ্যমে 2024 সালের ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ সংক্রান্ত বেশ কিছু প্রশ্নের উত্তর দেব। ফুড সাব ইন্সপেক্টর পদটি রাজ্য সরকারের খাদ্য দফতরের অন্তর্ভুক্ত একটি গ্রুপ সি লেভেলের পদ।এই বছরের মোট 480টি শূন্যপদ নিয়ে প্রকাশিত হয়েছিল এই নিয়োগের বিজ্ঞপ্তিটি। মোট আবেদন জমা পড়েছিল 13 লক্ষ্য 36 হাজার মতো। যেহেতু, আবেদনকারী প্রার্থীদের সংখ্যা বেশ অনেকটায় বেড়ে গেছে, তার জন্য পর্ষদের তরফ থেকে জন্য হয় যে, মোট 2 দিন ধরে এই নিয়োগের পরীক্ষাটি নেওয়া হবে। রাজ্যের সকল হাই স্কুল গুলিতে এই পরীক্ষা নেওয়া হবে। এবার আপনারা দেখে নিন; এই পরীক্ষাটি হবে কবে হবে? পরীক্ষার সময়? পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে পাওয়া যাবে? কিভাবে অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন? ইত্যাদি প্রশ্নের উত্তর সংক্ষেপে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

Food SI পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে পাবে পরীক্ষার্থীরা?

WBPSC FOOD SI Admit Card Download বিস্তারিত আপডেট

পরীক্ষার তারিখ:- PSC এর তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী এই পরীক্ষাটি নেওয়া হবে আগামী মাসের 16 এবং 17 মার্চ (রবিবার) তারিখে।

পরীক্ষার সময়:- বিজ্ঞপ্তি অনুসারে প্রতিদিন 3 টি ফ্রেজে পরীক্ষাটি অনুষ্ঠিত হবে অর্থাৎ মোট 6 টি ফ্রেজে পরীক্ষাটি সম্পূর্ণ হবে। যার সময় থাকবে এরকম –

1.09:30 AM to 11:00 AM

2.12:30 PM to 02:00 PM

3.03:30 PM to 05:00 PM

অ্যাডমিট কার্ড প্রকাশের তারিখ:- পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে যত রকম নিয়োগের পরীক্ষা হয়, সব ক্ষেত্রেই পরীক্ষার 7 থেকে 10 দিন আগে অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়। সেই হিসেব অনুযায়ী, চলতে ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহ কিংবা মার্চ মাসের প্রথম সপ্তাহে পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হতে পারে।

অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি:- এডমিট কার্ড ডাউনলোড পদ্ধতি আমরা ধাপে ধাপে খুব সহজভাবে বোঝানোর চেষ্টা করলাম আপনাদের জন্য। দেখে নিন সেটা –

1.সবার আগে পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট টি ভিজিট করতে হবে।

2.তারপর সেখানে ডান দিকে লেখা Candidate Corner বক্সের তিন নম্বর অপশন Download Admit Card তে ক্লিক করতে হবে।

3.ওই লেখার উপর ক্লিক করলে স্ক্রিনের সাম্প্রতিক পরীক্ষার এডমিট কার্ডগুলি ডাউনলোড করার লিংক গুলি দেখতে পাওয়া যাবে।

4.পরীক্ষার্থীরা এরপর সংশ্লিষ্ট পরীক্ষার নামের পাশে ডান দিকে Click here অপশনে ক্লিক করবে।

5.ওই নতুন পেজে প্রার্থীদের এনরোলমেন্ট নম্বর অথবা নিজের নাম এবং জন্মদানীতে সার্চ করলেই সংশ্লিষ্ট এডমিট কার্ডটি স্ক্রিনে ফুটে উঠবে।

6.স্ক্রিনের ওপরে ডান দিকে থাকা ডাউনলোড আইকনটিতে ক্লিক করলে Admit Card ডাউনলোড করে ফেলতে পারবেন পরীক্ষার সেরা।

আরও পরুন:- দীর্ঘ অবসানের পর প্রাইমারিতে খুব শীঘ্রই ১২ হাজার শিক্ষক নিয়োগ হবে, জানালো পর্ষদ

Related Articles

Back to top button