IMPORTANT UPDATENEWS UPDATEসরকারি চাকরির খবর 2024

WBPSC ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে 6টি দফায়,এখানে আবেদন কত পড়েছে জানেন কি?

WBPSC Food SI পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে 6টি দফায়:- West Bengal Public Service Commision এর তরফ থেকে খুব শীঘ্রই আয়োজিত হতে চলেছে ফুড সাব ইন্সপেক্টর পরীক্ষা। দেখা গেছে যে, এখানে শূন্যপদ ছিল 480টি এবং সেখানে আবেদনপত্র জমা পড়েছে 13 লক্ষ্য 50 হাজার । সেই কারণে পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে, যেহেতু আবেদনকারীর সংখ্যা এতটা বেড়ে গেছে, তার জন্য এত বিপুল সংখ্যক আবেদনকারীর পরীক্ষা যাতে ঠিকঠাক ভাবে সম্পন্ন ভাবে সম্পূর্ণ হয়, তার জন্য এই মাসের 16 ও 17 মার্চ, মোট 6টি দফায় অনুষ্ঠিত হতে চলেছে এই পরীক্ষাটি।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

WBPSC Food SI পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে 6টি দফায়

WBPSC Food SI পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে 6টি দফায়
WBPSC Food SI পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে 6টি দফায়

যেটা PSC এর ইতিহাসে সবথেকে বেশি সংখ্যক পরীক্ষার্থীদের নিয়ে একাধিক দিনে এবং একাধিক দফাতে পরীক্ষা নেওয়ার প্রথম সবথেকে বড় উদ্যোগ। অন্যদিকে আবার ফুড বা ইন্সপেক্টর পরীক্ষাতে আবেদনকারী সংখ্যা যেহেতু 13 লক্ষেরও বেশি, সেই কারণে একরকম বাধ্য হয়েই দুই দিনে ছয়টি দফাতে এই পরীক্ষাটি নেওয়া হচ্ছে। পাবলিক সার্ভিস কমিশনের তরফে প্রকাশিত নোটিশে জানি দেওয়া হয়েছে যে, পরীক্ষাটি অনুষ্ঠিত হবে আগামী 16 এবং 17 মার্চ 2024। দুই দিন ধরে অনুষ্ঠিত এই পরীক্ষাটি প্রতিদিন তিনটি সেশনে নেওয়া হবে।যার সময় নির্ঘণ্ট থাকবে এরকম –

I) প্রথম সেশন:- 09:30 AM থেকে 11:00 AM

II) দ্বিতীয় সেশন:- 12:30 PM থেকে 02:00 PM

III) তৃতীয় সেশন:- 03:30 PM থেকে 05:00 PM

পরীক্ষাটি মোট 100 নম্বরের হবে। যেখানে সকল প্রশ্নগুলি থাকবে 1 নম্বরের MCQ প্রশ্ন। প্রতিটি সঠিক উত্তরের জন্য 1 নম্বর দেওয়া হবে এবং প্রতি 3 টি ভুল উত্তরের জন্য 1 নম্বর কাটা যাবে। সময় থাকছে এখানে 90 মিনিট।

পরীক্ষাতে General Studies থেকে 50 নম্বর এবং Arithmetic থেকে 50 নম্বরের প্রশ্ন থাকছে। লিখিত পরীক্ষাতে উত্তীর্ণ হওয়া প্রার্থীদের ইন্টারভিউ বা Personality টেস্ট নেওয়া হবে। সেখান থেকে 20 নম্বর থাকবে। এই দুই ধাপে শেষে মোট 120 তে প্রাপ্ত নম্বরে উপর ভিত্তি করে প্রস্তুত করা হবে ফাইনাল মেরিট লিস্ট। সেই মেরিট লিস্ট এর উপর ভিত্তি করেই নিয়োগটি সম্পূর্ণ হবে।

পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড 2 মার্চ থেকে পরীক্ষার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

আরও পড়ুন:- খুব শীঘ্রই হতে চলেছে পঞ্চায়েত স্তরে 6652টি শূন্যপদে নিয়োগ। দেখে নিন কোন জেলায় কত শূন্যপদ?

Sujoy Mondal

Hello, I am S Mondal. I am working as a Bengali Senior Content Writer in 'Sarkari Chakri'. I have an experience of 1 years on this Profession.Now I am trying to give my best effort on this Bengali news article site. Hope you like us. Feel free to leave a valuable comment and Star Mark for every news article Post. Thanks a lot for being with us

Related Articles

Back to top button