স্থগিত হওয়া UGC NET 2024 পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করলো NTA

UGC NET 2024: ন্যাশনাল টেস্টিং এজেন্সি অর্থাৎ NTA গতকাল এক বিজ্ঞপ্তির মাধ্যমে UGC NET পরীক্ষা স্থগিত হওয়া তারিখের নতুন সময়সূচি ঘোষণা করেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

UGC NET 2024 পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করলো NTA

গত 18 জুন, 2024 তারিখে অনুষ্ঠিত ইউজিসি নেট পরীক্ষা বাতিল করার পর, NTA এখন জানিয়েছে যে, এই পরীক্ষা পুনরায় 21 আগস্ট থেকে 4 সেপ্টেম্বর 2024 তারিখের মধ্যে নেওয়া হবে। CSIR UGC-NET পরীক্ষার নতুন তারিখ ঘোষণার পর National Testing Agency জানিয়েছে যে, বিশেষ কারণবশত স্থগিত হওয়া CSIR UGC-NET পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। স্থগিত হওয়া এই পরীক্ষা আগামী 25 জুলাই থেকে 27 জুলাই 2024 তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে।

এই পরীক্ষা বিজ্ঞান সম্পর্কিত বিষয়ে জুনিয়র ফেলোশিপ প্রোগ্রামের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করতে পরিচালিত হয়। রসায়ন বিজ্ঞান, ভূ-বিজ্ঞান, বায়ুমণ্ডল ও মহাসাগর বিজ্ঞান, এবং গাণিতিক ও শারীরিক বিজ্ঞানে PHD ভর্তির জন্য এই পরীক্ষা নেওয়া হয়ে থাকে।

আগের সময়সূচি অনুযায়ী, পরীক্ষা 25 থেকে 27 জুন 2024 তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে কিছু অনিবার্য পরিস্থিতির কারণে এটি স্থগিত করা হয়। NTA জানিয়েছে যে, যৌক্তিক কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও, 4 বছরের সমন্বিত শিক্ষক শিক্ষা কর্মসূচিতে প্রবেশের জন্য জাতীয় সাধারণ প্রবেশিকা পরীক্ষা অর্থাৎ NCET 2024, যা স্থগিত করা হয়েছিল – তা নেওয়া হবে 10-ই জুলাই। নতুন তারিখ UGC NET পরীক্ষা শুরু হবে 21 আগস্ট থেকে 4 সেপ্টেম্বর। CSIR UGC NET পরীক্ষা শুরু হবে 25 জুলাই থেকে 27 জুলাই। এবং NCET CBT পরীক্ষাটি শুরু হবে আগামী মাসের 10 জুলাই তারিখে ।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment