স্বাধীনতা দিবসের দিন কপাল খুলতে পারে রাজ্যের সরকারি কর্মীদের, এমনটাই আভাস দিলেন মুখ্যমন্ত্রী

স্বাধীনতা দিবসের দিন কপাল খুলতে পারে রাজ্যের সরকারি কর্মীদের: আর মাত্র কয়েকটা দিন পর স্বাধীনতা দিবস। সেই স্বাধীনতা দিবসের দিনে রাজ্যের সরকারি কর্মী পেতে চলেছে বিরাট বড় একটি সুখবর। এমনটাই আভাস পাওয়া যাচ্ছে রাজ্যের মুখ্যমন্ত্রীর কথায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের সরকারি কর্মীদের এই সুখবরটি দেওয়ার জন্য স্বাধীনতা দিবসের দিনটিকেই বেছে নিয়েছেন মুখ্যমন্ত্রী । কি সেই খবর যেটা মুখ্যমন্ত্রী আগামী স্বাধীনতা দিবসের দিন জানাতে চলেছে? সেটাই জেনে নিন আমাদের আজকের এই প্রতিবেদনে বিস্তারিত ভাবে।

স্বাধীনতা দিবস অর্থাৎ 15ই আগস্ট দিনই রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধির অফিসিয়াল ঘোষণা করতে চলেছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব। যেটা কার্যকর হলে ওই রাজ্যের প্রায় 7 লক্ষ সরকারি কর্মচারী লাভবান হতে পারে। যদিও সরকারিভাবে এরকম কোনো রকম ঘোষণা এখনো পর্যন্ত হয়নি।

ঠিক কতটা মহার্ঘ ভাতা বা DA বৃদ্ধি হতে চলেছে, সেটা সমন্ধে জন্য গিয়েছে যে 4% বৃদ্ধি হতে চলেছে এই মহার্ঘ ভাতা। এখন বর্তমানে রাজ্য সরকারি কর্মচারীরা পেয়ে থাকে 46% মহার্ঘ ভাতা। যদি বৃদ্ধি হয় 15 আগস্ট মহার্ঘ ভাতা তাহলে সেটা গিয়ে পৌঁছাবে 50% এ।

তবে এই কথাটি অবশ্যই মনে রাখতে হবে যে, আগামী 15 আগস্ট রাজ্যে সরকারি কর্মীদের ডিএ বাড়ানো হয়, তাহলে তারা বেশিদিন কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারিয়ে মহার্ঘ ভাতা পাবে না সম্ভবত। তার কারণ কেন্দ্রীয় সরকার আগামী সেপ্টেম্বর মাসে আবারো মহার্ঘ ভাতা বৃদ্ধি করতে পারেন বলে আভাস পাওয়া যাচ্ছে। এখন আগামী স্বাধীনতা দিবস দিয়ে অপেক্ষা করা ছাড়া ওই সরকারি কর্মীদের আর কোনো রকম উপায় নেই। যদি মর্গ বাঁচাতে বেড়ে যায় তাহলে অবশ্যই সরকারি কর্মীদের কপাল খুলে যাবে ঐ রাজ্যের।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment