Gpay গ্রাহকদের ১৫ হজার টাকা লোন দিচ্ছে, এইভাবে আবেদনে করুন

Gpay গ্রাহকদের ১৫ হজার টাকা লোন দিচ্ছে: এখন আমাদের দেশে অনলাইন পেমেন্টের সব থেকে বড় এবং জনপ্রিয় মাধ্যম হচ্ছে UPI বা Unified Payment Interface । যত দিন যাচ্ছে এই অনলাইন পেমেন্ট এবং UPI অ্যাপের ব্যবহার আরো বেশি জনপ্রিয় হয়ে উঠছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কয়েকটি অতি জনপ্রিয় ইউপিআই অ্যাপ হল Google Pay, PhonePe, Paytm ইত্যাদি। এই সমস্ত অ্যাপগুলি তাদের গ্রাহকদের কথা মাথায় রেখে প্রতিনিয়ত ট্রানজেকশন এর উপর নানা রকম ভাউচার ক্যাশব্যাক ইত্যাদি দিয়ে থাকে। সে রকমই গুগল পে এবার তাদের গ্রাহকদের দিচ্ছে 15,000 টাকা লোন। কিভাবে এই লোন পেতে হবে? কেন দেয়া হচ্ছে এই লোন? আপনি কত টাকা পেতে পারেন এই লোনের মাধ্যমে? ইত্যাদি সমস্ত বিষয় আমরা এই প্রতিবেদন আলোচনা করব।

সময়ের সাথে সাথে আমাদের এই দেশে অনলাইন পেমেন্টের জনপ্রিয়তা অত্যাধিক হারে বেড়েই চলেছে। তার সাথে বাড়ছে নানা রকম প্রতারণা, Fraud করার জন্য দুষ্কৃতিদের আগমন। কিন্তু প্রতিনিয়ত এই সমস্ত ইউপিআই অ্যাপগুলি তাদের নিজেদের সার্ভারের মধ্যে নানা রকম আপডেট করে এই সমস্ত প্রতারণার হাতে গ্রাহকদের রক্ষা করে চলেছে।

কিন্তু এবারে আমরা আলোচনা করব এই ইউপিআই অ্যাপের অন্য একটি বিশেষ আকর্ষণ নিয়ে। এখন ভারতবর্ষের অন্যতম কয়েকটি জনপ্রিয় ইউপিআই অ্যাপ পেটিএম, ফোনপে, গুগলপে নানারকম ক্যাশব্যাক ও ভাউচারের মাধ্যমে তাদের গ্রাহকদের নিজেদের কাছে ধরে রাখছে। সেই ধরে রাখার ব্যাপারটাকে মাথায় রেখে Google Pay এবার তাদের গ্রাহকদের 15,000 টাকা ঋণ দিচ্ছে।

এই প্লাটফর্ম থেকে ক্ষুদ্র ব্যবসায়ীরা নিতে পারবেন তাদের ঋণ, যেটা মাসিক মাত্র 111 টাকা কিস্তিতে পরিশোধ করা যাবে। এই ঋণ দেওয়ার পেছনে Google Pay এর প্রধান উদ্দেশ্য হল দেশের সমস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের আরো উন্নত করা। এখান থেকে ঋণ নেওয়ার জন্য কোন রকম অফিসের দরজায় গিয়ে দাঁড়ানোর দরকার নেই, গ্রাহকরা সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদান করে এই ঋণ তাদের অ্যাকাউন্টে খুব সহজেই এবং এবং অতি কম সময়েই নিয়ে নিতে পারেন।

GPay এর গ্রাহকরা ওর অফিসিয়াল যে মোবাইল অ্যাপ রয়েছে সেটার মাধ্যমেই অনলাইনে ফরম ফিলাপ এবং প্রয়োজনে সমস্ত রকম ডকুমেন্টস আপলোড করে সেখান থেকেই ঋণটি নিতে পারেন। যে সমস্ত গ্রাহকরা এখান থেকে ঋণ নিচ্ছেন তাদের DMI ফাইনান্ট এর সঙ্গে পার্টনারশিপে GPay এই লোন দেবে। এমনকি Google Pay E-Paylater এর মত একটি ক্রেডিট লাইন ও খুব শীঘ্র চালু করতে চলেছে। এই ক্রেডিট লাইনের মূল উদ্দেশ্য হবে কোনরকম টাকা পয়সা জনিত সমস্যায় যাতে না হয় সেটা নজরে রাখা। এবার আমরা জানাবো কোন কোন ব্যাংকের মাধ্যমে এই লোন দেয়া হবে গুগল পে তরফ থেকে।

কোন কোন ব্যাংক দেবে এই লোন : Google Pay এই লোন দেওয়ার জন্য ICICI, HDFC, Kotak Mahindra ইত্যাদি ব্যাংকের মাধ্যমে ।

আবেদন পদ্ধতি : সবার প্রথমে আপনাকে চলে যেতে হবে গুগল পে মানি লেখা ট্যাব টিতে। সেখান থেকেই ক্লিক করতে হবে সঠিক অপশন এ। এরপরেই আপনি দেখতে পাবেন লোন নেওয়ার অফারটি। লোন নেয়ার অফার এর মধ্যেই আপনি দেখতে পেয়ে যাবেন ফ্রি অ্যাপ্রভাল লোন নামক এই অপশনটি। সেখানেই এই লোন সম্পর্কিত যাবতীয় তথ্য পাবেন।

এরপর আপনাকে ই এম আই অপশনে চলে যেতে হবে। সেখান থেকেই বেছে নিতে হবে নিজের সুবিধামতো টিএমআই এর অপশন। এই লোন নেওয়ার জন্য আপনাকে google পে নির্ধারিত প্রয়োজনীয় সমস্ত তথ্য জমা দিতে বলবে। গুগল পের তরফ থেকে যা যা প্রয়োজনীয় নথিপত্র দেওয়া হবে তা আপনি জমা দিয়ে দেবেন।

এরপর আপনি পেয়ে যাবেন আপনার ফোনে একটি ওটিপি সেটি সঠিক জায়গায় বসিয়ে আপনাকে সাবমিট করতে হবে। এরপর ব্যাংক একাউন্ট যাচাইকরণের ট্যাবটি আপনার সামনে খুলে যাবে। সেখান থেকে দেখে নেবেন ব্যাংকের অ্যাকাউন্ট এর ডিটেলস সবকিছু ঠিকঠাক আছে কিনা। এরপর নির্দিষ্ট ব্যাংক একাউন্টে আপনার লোনের অংকটি ঢুকে যাবে।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment