জেলা পুলিশের তরফ থেকে শুরু হলো ড্রাইভিং লাইসেন্স মেলা

জেলা পুলিশের তরফ থেকে শুরু হলো ড্রাইভিং লাইসেন্স মেলা: রাজ্যে শুরু হয়ে গেল ড্রাইভিং লাইসেন্স মেলা । যেই মেলাতে আপনি 2 চাকা থেকে 4 চাকা সমস্ত ধরনের ড্রাইভিং লাইসেন্স বানিয়ে ফেলতে পারবেন খুব কম খরচে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এখন বর্তমানে প্রায় সমস্ত ধরনের গাড়ি চালানোর জন্যই ড্রাইভিং লাইসেন্স অবশ্যই প্রয়োজন। লাইসেন্স ছাড়া গাড়ি চালানো আইনত একটি দন্ড মূলক অপরাধ। এই লাইসেন্স বানাতে গিয়ে অনেক সময় দেখা গেছে সাধারণ জনগণদের নানা রকম দালালের খপ্পরে পড়ে প্রচুর টাকা খোয়াতে অথবা ন্যানারকম হয়রানি শিকার হতেও দেখা গেছে RTO অফিসের চক্কর কেটে কেটে।

এই সমস্ত সমস্যার কথাই মাথায় রেখেই রাজ্য সরকার অর্থাৎ মমতা ব্যানার্জি সরকার এবার এই ড্রাইভিং লাইসেন্স মেলা চালু করেছে। কেননা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশে রাজ্য জুড়ে বেশ কয়েক বছর আগে থেকেই সেফ ড্রাইভ সেভ লাইফ প্রোগ্রামটি চালু করেছিলেন।

যার মাধ্যমে পশ্চিমবঙ্গের সমস্ত ট্রাফিক সেফটি রেগুলেশন এবং ট্রাফিক আইন মেনে চলার জন্য যে উদ্যোগ গ্রহণ করা হয়ে থাকে এবং সারা বছর যে প্রক্রিয়াটি চলে থাকে তার একটি অন্যতম অভিনব সংযোজন এর ট্রাফিক কমিউনিটি পুলিশিং এর নাম ড্রাইভিং লাইসেন্স মেলা। আমাদের পশ্চিমবঙ্গে এই মেলাটি এবারই প্রথম অনুষ্ঠিত হলো। যেটা আয়োজন করা হয়েছে জেলা পুলিশের তরফ থেকে।

কোথায় বসেছে এই মেলা : বর্তমানে এই ড্রাইভিং লাইসেন্স মেলা বসেছে রাজ্যের পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ লাইনের মাঠে। যেখানে আপনারা প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস নিয়ে গিয়ে সেখানে আবেদন জানাতে পারবেন।

কোন থেকে শুরু হয়েছে ও করে দিন চলবে : এই মেলা বসেছে গত 08.08.2024 তারিখে এবং চলবে আগামী 7 দিন অর্থাৎ 15.08.2024 তারিখে।

কত টাকা লাগবে এখানে আবেদন : 2 চাকার গাড়ির জন্য 240 টাকা এবং 4 চাকার গাড়ির জন্য 360 টাকা লাগবে এই লাইসেন্স বানানোর জন্য।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস : এখানে আবেদন করার জন্য প্রার্থীদের আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড, পাসপোর্ট ফটো, মোবাইল নম্বর ইত্যাদি লাগবে।

এবার আমরা দেখে নেব পশ্চিম মেদিনীপুর জেলায় কোন পুলিশ স্টেশনের আন্ডারে কবে এই মেলা অনুষ্ঠিত হবে।

8 আগস্ট- গুড়গুড়িপাল, কোতোয়ালি, খড়গপুর গ্রামীণ, এবং খড়গপুর টাউন।
12 আগস্ট- গড়বেতা, শালবনী, গোয়ালতোড়, এবং আনন্দপুর।
13 আগস্ট- ঘাটাল, চন্দ্রকোনা, কেশপুর, এবং দাসপুর।
20 আগস্ট- ডেবরা, পিংলা, সবং, এবং নারায়ণগড়।
21 আগস্ট- মোহনপুর, দাঁতন, বেলদা, এবং কেশিয়াড়ি।
22 ও 23 আগস্ট- এই দুইদিন থাকছে জেলার পুলিশ এবং সমস্ত ভলেন্টিয়ারদের ড্রাইভিং লাইসেন্স করার জন্য।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment