ন্যাশনাল মিনস কাম মেরিট স্কলারশিপে আবেদন করার শেষ তারিখ বাড়িয়ে দিল

ন্যাশনাল মিনস কাম মেরিট স্কলারশিপে আবেদন করার শেষ তারিখ বাড়িয়ে দিল: রাজ্যের সমস্ত নবম থেকে দ্বাদশ শ্রেণীতে পাঠরত পুরোয়াদের জন্য বেরিয়ে এলো এক বিরাট বড় নতুন খুশির খবর। যেটা ছাত্র-ছাত্রীদের মুখে আবার হাসি ফিরিয়ে নিয়ে এলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আসলেই খুশির খবরটা হচ্ছে যে, যে সমস্ত ছাত্রছাত্রীরা এখনো পর্যন্ত ন্যাশনাল মেরিট কাম স্কলারশিপে আবেদন করনি। তাদের জন্য এই স্কলার চেপে আবেদন করার তারিখ আবারও বৃদ্ধি করা হলো। রাজ্যের সমস্ত নবম থেকে দ্বাদশ শ্রেণীতে পাঠরত ছাত্র-ছাত্রীরা এই স্কলারশিপ এর মাধ্যমে এককালীন 12,000 টাকা পেয়ে যাবে । তাই যারা এখনো পর্যন্ত এ স্কলারশিপে আবেদন করনি, তার অবশ্যই যতটা শীঘ্র সম্ভব এখানে আবেদন সম্পূর্ণ করে দাও।

ন্যাশনাল মিনস মেরিট কাম স্কলারশিপ : রাজ্যের সমস্ত নবম থেকে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের এই স্কলারশিপের মাধ্যমে প্রতিবছর এককালীন 12,000 টাকা বৃত্তি হিসেবে প্রদান করা হয়। এখানে অবশ্যই বলে রাখা ভালো যে, এখানে এই স্কলারশিপ এর সুবিধা পাওয়ার জন্য পড়ুয়াদের অবশ্যই অষ্টম শ্রেণীতে NMMSE পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হতে হবে।

আবেদনের শেষ তারিখ : Central Sector National Means Merit Cum Scholarship এ এ আবেদন করার শেষ তারিখ ছিল প্রথম বিজ্ঞপ্তি অনুসারে 14 আগস্ট পর্যন্ত। কিন্তু ওই নির্ধারিত সময়ের মধ্যে যেহেতু এখনো প্রচুর ছাত্র ছাত্রী এখানে আবেদন করতে পারেনি। তার জন্যে, সেই কথা মাথায় রেখেই রাজ্য সরকারের তরফ থেকে এখানে আবেদন করার তারিখ আবারও 2 সপ্তাহ।


অতএব সেই তারিখ অনুযায়ী আগামী 27 আগস্ট 2024 তারিখ পর্যন্ত এখানে আবেদন করা যাবে। এরপরে এখানে আবেদন করার পরে 27 তারিখ থেকে 31 তারিখ পর্যন্ত পড়ুয়ারা এখানে অ্যাপ্লিকেশন কারেকশন করা যাবে।

পরীক্ষার তারিখ : 15.12.2024

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment