ভারতীয় রেলে ক্লার্ক এবং টিকিট কাউন্টার পদে কর্মী নিয়োগ: Indian Railway Job 2024

ভারতীয় রেলে ক্লার্ক এবং টিকিট কাউন্টার পদে কর্মী নিয়োগ: ভারত সরকারের Ministry of Railways সম্প্রতি আবারও প্রকাশ করল নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি। যে বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে যে নূন্যতম গ্র্যাজুয়েশন পাশ যোগ্যতায় ১০ হাজারের বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গ সহ দেশের সমস্ত রাজ্য থেকে এখানে চাকরিপ্রার্থীরা আবেদনযোগ্য। যোগ্য এবং আগ্রহী পাখিরা আমাদের আজকের এই প্রতিবেদন করে এখানে খুব সহজেই আবেদন করতে পারবে। কেননা, এই প্রতিবেদনের মাধ্যমে আমরা উল্লেখিত আজকের এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত আলোচনা করেছি। যেটা এখানে আবিধানের ক্ষেত্রে তাদের বিশেষ সাহায্য করবে।

বিজ্ঞাপন নম্বর : ভারত সরকারের রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত 2024/E(RRB)/25/13/Pt.2

পোস্ট তারিখ : রেল মন্ত্রণালয় থেকে 24.07.2024 তারিখে আজকের এই চাকরির বিজ্ঞপ্তি দিয়ে প্রকাশিত হয়েছিল।

কোন কোন পদে নিয়োগ করা হবে : এখানে প্রার্থীদের Non-Technical এবং Technical 2 ভাবে প্রার্থীদের নিয়োগ করা হবে। Non Technical ভাবে নিয়োগ করা হবে
1.Accounts Clerk Cum Typist,
2.Common Cum Ticket Clerk,
3.Junior Clerk Cum Typist এবং
4.Trains Clerk পদে ।

ছাড়া Technical পদের মধ্যে রয়েছে
1.Goods Trains Manager
2.Station Master
3.Chief Common Cum Ticket Supervisor
4.Junior Accounts Assistant Cum Typist এবং
5.Senior Clerk Cum Typist ।

শিক্ষাগত যোগ্যতা : Non-Technical এর মধ্যে সমস্ত পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীরা Under Graduation উত্তীর্ণ হলে আবেদন করতে পারবে। এছাড়াও Technical এর মধ্যে উল্লেখিত পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের Graduation উত্তীর্ণ হতে হবে।

বয়স : নন টেকনিক্যাল পদের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের বয়স 18 থেকে 30 বছর এবং টেকনিক্যাল পদের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের 18 থেকে 33 বছরে মধ্যে হতে হবে। কিন্তু সংগ্রহ করে সে নিয়ে প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকবে।

বেতন : উল্লেখিত সমস্ত পদগুলিতে বেতনের পরিমাণ কি রয়েছে সেটা সম্বন্ধে কোনো রকম সঠিক তথ্য দেওয়া নেই অফিশিয়াল নোটিশে।

আবেদন পদ্ধতি : চাকরিপ্রার্থীদের এখানে অবশ্যই অনলাইনের মাধ্যমেই আবেদন জানাতে হবে। চাকরিপ্রার্থীরা তাদের আবেদন জানানোর জন্য সবার আগে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে নেবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করে নিতে হবে। সেটা হয়ে গেলে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস্ স্ক্যান করে আপলোড করে দিতে হবে। আপলোড হয়ে গেলে অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে আবেদনটি পুনর্বার দেখে নিয়ে সাবমিট করে দিলেই সেটি শেষ হবে।

মোট শূন্যপদ : 10,884টি শূন্যপদ রয়েছে এখানে।

নিয়োগ পদ্ধতি : আবেদনকারী প্রার্থীদের এখানে প্রথমে কম্পিউটার পরীক্ষা তারপর দ্বিতীয় ধাপের কম্পিউটার পরীক্ষা দিয়ে টাইপিং টেস্ট এবং তারপর অ্যাপটিটিউড টেস্ট দিয়ে ডকুমেন্টস্ ভেরিফিকেশন ও তারপর মেডিকেল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ : অফিসিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখিত নেই।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment