প্রকাশিত হলো WBPSC মিসলেনিয়াস 2024 পরীক্ষার তারিখ : কবে হবে পরীক্ষা ?

বেশ কিছুদিন আগেই পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মিসলেনিয়াস পরীক্ষার আবেদন গ্রহণ শেষ হয়েছে। এবার এই মিসলেনিয়াস নিয়োগের ব্যাপারে পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে বেরিয়ে এলো নতুন এক গুরুত্বপূর্ণ খবর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

খবরে বলা হয়েছে যে আগামী সেপ্টেম্বর মাস নাগাদ পাবলিক সার্ভিস কমিশনের ওই মিসলেনিয়াসের জন্য প্রবেশিকা পরীক্ষা আয়োজন করা হয়েছে। গত বছর অর্থাৎ 2023 সালে যে সকল চাকরিপ্রার্থী এখানে ফরম ফিলাপ করেছিলেন, তারা সবাই এই পরীক্ষাতে বসতে পারবেন। তাহলে আজকের এই প্রতিবেদনে আপনারা দেখে নিন কবে থেকে পরীক্ষা আরম্ভ হতে চলেছে, দেখে নিন বিস্তারিত আলোচনা সেই সমন্ধে।

মিসলেনিয়াস পরীক্ষার তারিখ এবং সময় : পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন এর দ্বারা প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারী জানানো হয়েছে, আগামী সেপ্টেম্বর 15 তারিখে আয়োজিত হতে চলেছে চারা রাজ্যজুড়ে মিসলেনিয়াস পরীক্ষা। পরীক্ষাটি মূলত কলকাতায় আয়োজিত হবে।

পরীক্ষাটি হবে দুপুর 12টা থেকে 1টা 30 মিনিট পর্যন্ত।

আরও পড়ুন: লোয়ার ডিভিশন ক্লার্ক এবং মাল্টি টাস্কিং স্টাফ নিয়োগ

পরীক্ষার আগে জানার জন্য কিছু গুরুত্বপূর্ণ নির্দেশাবলী :
  1. পরীক্ষার জন্য নির্ধারিত সময়ের আগে প্রতিটা পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। নিয়মের ব্যাঘাত ঘটলে সেই পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারবে না।
  2. পরীক্ষা কেন্দ্রে আসার সময় অবশ্যই সাথে করে Admit Card আনতে হবে। যদি কোন পরীক্ষার্থী সেটা ভুলে যায় বা অন্য কোন কারণে না আনে তাহলে পরীক্ষা কেন্দ্রে অবশ্যই কোনরকম ডুপ্লিকেট কপি দ্বারা পাবে না অথবা বাড়ি ফিরে আনার মত সময়ও থাকবে না তো পরীক্ষার্থীর হাতে।
  3. অবশ্যই পরীক্ষার্থীকে সাথে করে নিজের বৈধ আইডেন্টিফিকেশন এর জন্য ডকুমেন্টস্ আনতে হবে। যেমন ধরুন – আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড ইত্যাদি।
  4. পরীক্ষা কেন্দ্রে আবশ্যই স্মার্টওয়াচ, স্মার্ট ফোন, ক্যালকুলেটর ইত্যাদির মত কোনরকম ইলেকট্রনিক গেজেট নিয়ে ঢোকা যাবে না।
 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment