কাল হচ্ছে না RG KAR মামলার শুনানি, বৃহস্পতিবার বসছেন না প্রধান বিচারপতির বেঞ্চ

কলকাতার আরজিকর মেডিকেল কলেজের ওই জঘন্য ঘটনার প্রতিবাদে যখন সারাদেশ উত্তাল হয়ে রয়েছে। দেশের প্রতিটি মানুষ যখন সুপ্রিম কোর্টের শুনানির দিকে চেয়ে রয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আগামী বৃহস্পতিবার 5ই সেপ্টেম্বর অর্থাৎ শিক্ষক দিবসের দিন সুপ্রিম কোর্টের শুনানি দেওয়ার কথা ছিল আর জি কর ঘটনার প্রতিবাদে। কিন্তু ঠিক শেষ মুহূর্তে এসে সুপ্রিম কোর্ট জানিয়ে দিল যে আগামীকাল অর্থাৎ 5ই সেপ্টেম্বর এই শুনানি হচ্ছে না। ঐদিন সুপ্রিমকোর্টে প্রধান বিচারপতির বেঞ্চ বসবে না। তার পরিবর্তে আগামী পরশু অর্থাৎ শুক্রবার শুনানি হতে পারে বলে আন্দাজ করা যাচ্ছে।

এদিকে আবার বিচারের দাবিতে কলকাতা সমস্ত জুনিয়া ডাক্তারদের তরফ থেকে দেশের সমস্ত জনগণকে রাত দখলের আর্জি জানানো হয়েছে। যার ফলে ইতিমধ্যেই রাত দখলে শহরে রাস্তায় নেমেছে প্রচুর সংখ্যক প্রতিবাদী মানুষ।

কেন কালকে 5 সেপ্টেম্বর এই শুনানি হবে না, তার উত্তর প্রসঙ্গে জানা গিয়েছে যে – কোন এক অনির্দিষ্ট কারণে কালকে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বসছেন না, যেটা সুপ্রিম কোর্ট অফিসিয়াল নোটিশ প্রকাশ করে জানিয়ে দিয়েছে ইতিমধ্যেই। এটা কিন্তু জুডিশিয়ারির যে ডেকোরাম রয়েছে, বিচার বিভাগীয় যে নিয়ম বা রীতি রয়েছে, তার মধ্যেই পড়ে। তার জন্য কেন প্রধান বিচারপতি সেদিন বসবেন না, এই ধরনের নোটিসের ক্ষেত্রে উল্লেখ করা হয় না।

সুপ্রিম কোর্টের তরফ থেকে প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে শুধুমাত্র উল্লেখ করা হয়েছে যে, আগামীকাল রাজধানীর সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞনের বেঞ্চ বসবে না। যেহেতু আর জি কর মামলা সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে বর্তমানে এবং তার পরবর্তী শুনানি হওয়ার কথা আগামীকালকে।

প্রধান বিচারপতির বেঞ্চ না বসার কারনে সেটি আপাতত পিছিয়ে গেল। পরবর্তী শুনানি কবে হবে সেটা সম্বন্ধে কিন্তু কোন রকম স্পষ্ট উল্লেখ নেই।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment