রাজ্য জেলা স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ 2024, উচ্চ মাধ্যমিক পাস হলে আবেদন করুন

রাজ্যের জেলা স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরিতে বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় হোমিওপ্যাথিক মেডিকেল অফিসার ও অন্যান্য পদে কর্মী নিয়োগ করা হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে উল্লেখিত নিয়োগটি বিস্তারিত আলোচনা করেছে, যেটা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী এবং যোগ্য চাকরিপ্রার্থীদের আবেদনের জন্যেই বেশ অনেকটাই সাহায্য করবে।

পোস্ট তারিখ : আজকে উল্লেখিত এই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে গত 23 আগস্ট 2024 তারিখে।

বিজ্ঞাপন নম্বর : HFW-45025(99)/826/2024-CMOH(HFW)-Dept. of H & FW / 8245

এখানে কোন কোন পদে নিয়োগ করা হবে : উল্লেখিত এই বিজ্ঞপ্তি অনুসারী এখানে মোট 6 ধরনের পদে আবেদনকারী চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। সেগুলি হল –

1. Facility Consultant Quality Monitoring
2. AFHC Medical Officer
3.Attendant (NRC)
4.Senior Treatment Supervisor
5.Senior Tuberculosis Laboratory Supervisor
6.Laboratory Technology
7.OST Staff Nurse
8.OST Data Manager
9.ICTC Counsellor

যোগ্যতা : এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে । এর পাশাপাশি হোমিওপ্যাথি নিয়ে ব্যাচেলার ডিগ্রী করা থাকতে হবে। বিস্তারিত জানতে ইচ্ছুক ব্যক্তিরা অফিশিয়াল নোটিশ দেখে নিতে পারেন।

বয়স : এখানে আবেদনকারী সমস্ত চাকরিপ্রার্থীদের বয়স 20 থেকে 67 বছরের মধ্যে হতে হবে। কিন্তু অবশ্যই সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছার পেয়ে থাকবে ।

বেতন : এই বিজ্ঞপ্তিতে উল্লেখিত সমস্ত পদগুলিতে ন্যূনতম 5000 টাকা থেকে বেতন শুরু হয়ে উচ্চ অংকের বেতন পর্যন্ত যাবে। বিস্তারিত দেখতে হলে অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।

আবেদন পদ্ধতি :

এখানে মূলত চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে তাদের আবেদন জানাতে হবে। আবেদনের জন্য পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে ( https://www.wbhealth.gov.in/ ) গিয়ে নিজের রেজিস্ট্রেশন করে নিতে হবে সবার আগে। ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য সহকারী একদম সঠিকভাবে পূরণ করে নিতে হবে। পূরণ হওয়ার পর প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস্ গুলিকে স্ক্যান করেছে এখানে আপলোড করে দিয়ে তার সঙ্গে অ্যাপ্লিকেশন ফ্রি পেমেন্ট করে একবার আপনার আবেদনটি পুনর্বার চেক করে নিয়ে সাবমিট করে দিলে সেটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ : এখানে মোট 37টি শূন্যপদ রয়েছে।

নিয়োগ পদ্ধতি : আবেদনকারী সমস্ত প্রার্থীদের প্রথমে প্রাপ্ত শিক্ষাগত যোগ্যতার নম্বরের ভিত্তিতে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে। তার পরবর্তীকালে সেই অনুযায়ী ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বাছাই করা হবে।।

আবেদনের শেষ তারিখ : চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবে আগামী 17 সেপ্টেম্বর 2024 তারিখ পর্যন্ত।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment