ভারতীয় মহাকাশ গবেষণাগার কেন্দ্র কর্মী নিয়োগ, ITI পাশ হলে আবেদন করুন

ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র অর্থাৎ ISRO এর তরফ থেকে প্রকাশিত হলো নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি। যেই বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে যে, গ্রাজুয়েশন পাস যোগ্যতায় বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গ সহ দেশের সমস্ত রাজ্য থেকে এখানে চাকরিরা তাদের চাকরির জন্য আবেদন জানাতে পারেন। আজকের এই প্রতিবেদনে উল্লেখিত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত আলোচনা করেছে। যেটা এখানে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বিশেষ কাজে আসবে।

বিজ্ঞাপন নম্বর : LPSC/01/2024

এখানে কোন কোন পদে নিয়োগ করা হবে : এখানে মূলত চাকরিপ্রার্থীদের Mechanical, Electrical, Welder, Tuner সহ আরো বিভিন্ন ধরনের ট্রেডে কর্মী নিয়োগ করা হবে।

যোগ্যতা : উল্লেখিত সমস্ত পথগুলিতে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের যে কোনো একটি ট্রেডে ITI পাস থাকতে হবে। এছাড়াও কোনো কোনো পদের ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা চাওয়া হয়েছে। বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।

বয়স : এখানে আবেদনকারী সমস্ত চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে 18 থেকে 35 বছরের মধ্যে। কিন্তু একথা অবশ্যই ভুলে চলবে না যে, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকবে।

বেতন : পদ অনুসারে মাসিক বেতন ভিন্ন ভিন্ন রকমের রয়েছে। তবে এখানে নিযুক্ত চাকরিপ্রার্থীদের মাসিক 19,900 টাকা থেকে 1,42,400 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি : এখানে প্রার্থীদের সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে। প্রথমে ইসরোর অফিসিয়াল ওয়েবসাইটে (https://www.isro.gov.in/) গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য সহকারে পূরণ করে নিতে হবে। পূরণ হয়ে গেলে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস এর স্ক্যান কপি আপলোড করতে হবে ও তারপর অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট করে দিলে আপনারা আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ : এখানে মোট 30টি শূন্যপদ রয়েছে।

প্রার্থী নিয়োগ পদ্ধতি : এখানে মূলত চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা, স্কিল টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য : সকল শ্রেণীর প্রার্থীর ক্ষেত্রেই 750 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে। কিন্তু শুধুমাত্র মহিলা,SC,ST,PwBD,ESM শ্রেণীর প্রার্থীরা লিখিত পরীক্ষার পরে 750 টাকায় ফেরত পেয়ে যাবে কিন্তু অন্যান্য শ্রেণীর প্রার্থী 500 টাকা ফেরত পাবে।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment