SSC GD Constable এ আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে, 39481 টি শূন্যপদে কর্মী নিয়োগ হবে

Staff Selection Commission এর তরফ থেকে নতুন আবারও একটি চাকরি বিজ্ঞপ্তি সামনে এসেছে। যে বিজ্ঞপ্তি অনুসারে জানানো হয়েছে যে, ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় BSF, CISF, CRPF, ITBF,, SSB সহ আরো বিভিন্ন পদে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ সহ দেশের যেকোনো রাজ্য থেকে উপযুক্ত ও যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে তাদের চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Sarkari Chakri ওয়েব পোর্টালের আজকের এই প্রতিবেদনে উল্লেখিত স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিটি বিস্তারিত আলোচনা করেছে, যেটা এখানে আবেদনকারী সমস্ত চাকরিপ্রার্থীর আবেদনের ক্ষেত্রে বিশেষ সহায়তা করবে।

এখানে কোন কোন পদে নিয়োগ করা হবে : স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে প্রকাশিত এই বিজ্ঞপ্তি অনুসারে নিম্নে উল্লেখিত পদগুলিতে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে –

1.Border Security Force (BSF)
2.Central Industrial Security Force (CISF)
3.Central Reserve Police Force (CRPF)
4.Indo-Tibetan Border Police (ITBF)
5.Sashastra Seema Bal (SSB)
6.Secretariat Security Force (SSF)
7.National Investigation Agency (NIA) এবং
8. Assam Rifles (AR)

শিক্ষাগত যোগ্যতা : ওপরে উল্লেখিত সমস্ত পদগুলিতে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের অন্যতম যেকোন স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস থাকতে হবে।

বয়স : এই প্রতিবেদনে উল্লেখিত সমস্ত পদগুলিতে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের বয়স হতে হবে 18 থেকে 23 বছরের মধ্যে। কিন্তু অবশ্যই সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়মানু যেই বয়সের ছাড় পেয়ে থাকবে।

বেতন : এখানে Pay Level 3 অনুযায়ী নিযুক্ত প্রার্থীদের মাসিক 21,700 থেকে 69,100 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি : এখানে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের সবার আগে চলে যেতে হবে স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে (https://ssc.nic.in/)। তারপর সেখানে নতুন ইউজার হলে প্রথমে নিজের রেজিস্ট্রেশন কমপ্লিট করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিয়ে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করতে হবে, সমস্ত রকম তথ্য সহকারে। পূরণ হয়ে গেলি প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস্ স্ক্যান করে আপলোড করে দিতে হবে । আপলোড হয়ে গেলে অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট করে দিলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আবেদন শুরু হয়েছে : এখানে আবেদন গ্রহণ শুরু হয়েছে গত 5 সেপ্টেম্বর থেকে।

মোট শূন্যপদ : এখানে মোট 39,481টি শূন্যপদে রয়েছে।

নিয়োগ পদ্ধতি : এখানে মূলত 4টি ধাপের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া হবে। প্রথমে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, তারপর শারীরিক পরীক্ষা, দিয়ে শারীরিক দক্ষতা পরীক্ষা এবং একদম শেষে মেডিকেল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য : SC, ST, Ex Servicemen এবং মহিলা বাদে সমস্ত প্রার্থীদের জন্য 100 টাকা আবেদনমূল্য ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ : এখানে আবেদন করা যাবে আগামী 14ই অক্টোবর পর্যন্ত।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment