sarkari chakri:

ভারতীয় রেলে NTPC তে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, উচ্চ মাধ্যমিক পাশে আবেদন

ভারতীয় রেলের NTPC ডিপার্টমেন্টের তরফ থেকে আবারও একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি বেরিয়ে এলো। যে বিজ্ঞপ্তি অনুসারে বানানো হয়েছে যে, ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় অসংখ্য শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ সহ দেশের যে কোন রাজ্য থেকে এখানে চাকরিপ্রার্থীরা তাদের চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Sarkari Chakri ওয়েব পোর্টালের আজকের এই প্রতিবেদনে উল্লেখিত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত আলোচনা করেছে, যেটা এখানে আবেদনকারী সমস্ত প্রার্থীদের আবেদনের ক্ষেত্রে বিশেষ সহায়তা করবে।

এখানে কোন কোন পদে নিয়োগ করা হবে : ভারতীয় রেলের NTPC এখানে নিম্নে উল্লেখিত সমস্ত পদগুলিতে নিয়োগ করা হবে –

1.Chief Commercial Cum Ticket Supervisor
2.Station Master
3.Good Train Manager
4.Junior Account Assistant Cum Typist

  1. Senior Clerk Cum Typist ইত্যাদি পদে নিয়োগ করা।

যোগ্যতা : ওপরে উল্লেখিত পদগুলিতে আবেদন করার জন্য চাকরি ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস থাকতে। তবে নাটক পাশ যোগ্যতাদের ওখানে আবেদন করা।

বয়স : এখানে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের বয়স হতে হবে 18 থেকে 36 বছরের মধ্যে। কিন্তু অবশ্যই, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকবে।

আবেদন পদ্ধতি : এখানে মূলত অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন জানাতে হবে। আবেদন করার জন্য Railway Recruitment Board এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে সবার আগে। রেজিস্ট্রেশন হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফরমটি সমস্ত রকম তথ্য সহকারে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে সেখানে আপলোড করে দিতে হবে, আপলোড হয়ে যাওয়ার পর অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট করে দিলেই আপনারা আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ : এখানে মোট 11,558 টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

অ্যাপ্লিকেশন ফি : তপশিলি জাতি, উপজাতি, প্রাক্তন চাকরিজীবী, প্রতিবন্ধী, মহিলা, তৃতীয় লিঙ্গের ব্যক্তি এবং OBC দের জন্য 250 টাকা এবং অন্যান্য সকল শ্রেণীর প্রার্থীর 500 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

কোন কোন ডিভিশনে নিয়োগ করা হবে : আমেদাবাদ, আজমের, বেঙ্গালুরু, ভুপাল, ভুবনেশ্বর, বিলাসপুর, চন্ডিগড়, চেন্নাই, গোরক্ষপুর, গুয়াহাটি, জম্মু, শ্রীনগর, কলকাতা, মালদা, রাচি, সেকেন্দ্রাবাদ, মুম্বই, মুজাফফরপুর, তিরুবনন্তপুরম, এবং শিলিগুড়ি।

আবেদনের শেষ তারিখ : এখানে আবেদন জানানো যাবে আগামী 21 সেপ্টেম্বর তারিখ পর্যন্ত।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment