sarkari chakri:

UPSC এর তরফ থেকে প্রকাশিত হলো নতুন চাকরির বিজ্ঞপ্তি, যোগ্যতা গ্রাজুয়েশন পাস

Union Public Service Commission এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে যে, গ্রাজুয়েশন পাস যোগ্যতায় বিভিন্ন ধরনের পদে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ সহ ভারতের যেকোনো জায়গা থেকে যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।”Sarkari Chakri” ওয়েব পোর্টালের আজকের উল্লেখিত এই প্রতিবেদনটি পড়ে তারা খুব সহজে এখানে আবেদন জানাতে পারবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই চাকরির বিজ্ঞপ্তিটি কবে প্রকাশিত হয়েছে : UPSC এর তরফ থেকে উল্লেখিত এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে গত 04.09.2024 তারিখে।

এখানে কোন কোন পদে নিয়োগ করা হবে : এখানে Geologist, Geophysicist, Chemist, Scientist সহ আরো বিভিন্ন ধরনের পদে নিয়োগ করা হবে।

যোগ্যতা : উপরে উল্লেখিত সমস্ত পদগুলিতে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের নির্দিষ্ট ক্ষেত্রে গ্রাজুয়েশন পাস থাকতে হবে।

বয়স : এখানে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের বয়স হতে হবে 21 থেকে 32 বছরের মধ্যে। কিন্তু অবশ্যই সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকবে।

বেতন : উল্লেখিত সমস্ত পদগুলিতে নিযুক্ত হওয়ার পর প্রার্থীদের বেতন কি দেওয়া হবে সেটা সম্বন্ধে অফিসিয়াল বিজ্ঞপ্তিতে কোনো রকম সঠিক উল্লেখ করা নেই।

আবেদন পদ্ধতি : এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে প্রার্থীদের আবেদন জানাতে হবে। আবেদনের জন্য সবার আগে চলে যেতে হবে প্রার্থীদের UPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে। সেখানে গিয়ে প্রথমেই নিজের রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে নিতে হবে আবেদনকারীদের। তারপর রেজিস্ট্রেশন হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য সহকারে পূরণ করে নিতে হবে। দিয়ে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস্ সেখানে স্ক্যান করে আপলোড করে দিতে হবে। দিয়ে অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করেছে মিট করে দিলেই আপনারা আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ : এখানে মোট 85টি শূন্যপদ রয়েছে।

নিয়োগ পদ্ধতি : এখানে প্রার্থীদের Preliminary Exam, Main Exam, Personality Test ইত্যাদির মাধ্যমে নিয়োগ করা হবে।

পরীক্ষার সেন্টার : যে সমস্ত জায়গায় এই পরীক্ষাটি আয়োজিত হতে চলেছে, সেগুলি হল – চেন্নাই, ভোপাল, দিসপুর, হায়দ্রাবাদ, কলকাতা, লখনৌ, দিল্লি, মুম্বই এবং শিমলা।

আবেদনের শেষ তারিখ : এখানে আবেদন জানানো যাবে আগামী 24.09.2021 তারিখ পর্যন্ত।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment