sarkari chakri:

Food and Supplies Department: রাজ্যে খাদ্য দপ্তরে বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ

রাজ্যের খাদ্য দপ্তরের তরফ থেকে আবারো একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গেছে। যে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ন্যূনতম স্নাতক পাস যোগ্যতায় Software Developer সহ আরো বিভিন্ন ধরনের পদে নিয়োগ করা হবে। যেটি সম্পূর্ণভাবে পরিচালনা করছে পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তর। রাজ্যের যে কোনো জেলা থেকে উপযুক্তও যোগ্য প্রার্থীরা এখানে তাদের চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আমরা এই প্রতিবেদনে উল্লেখিত নিয়ম সংক্রান্ত সমস্ত রকম তথ্য আপনাদের জন্য সুন্দর ভাবে দিয়ে রেখেছি। যেটা পড়ে আপনারা খুব সহজেই এখানে আবেদন জানাতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পোস্ট তারিখ : হলে কি তো এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে গত 25শে সেপ্টেম্বর 2024 তারিখে।

এখানে কোন কোন পদে নিয়োগ করা হবে : পশ্চিমবঙ্গ খাদ্য সরবরাহ দপ্তরের তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারী এখানে 3 ধরনের পদে প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে, সেগুলি হলো –

1.Database Administrator

2.Software Developer

3.Software Support Personal

রাজ্যের সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কর্মী নিয়োগ

আবেদনকারীর বয়স, বেতন,শিক্ষাগত যোগ্যতা এবং মোট শূন্যপদ:

বয়স : ওপরে উল্লেখিত প্রতিটি পদে আবেদন করার জন্যই প্রার্থীদের কমপক্ষে বয়স হতে হবে 21 বছর। কিন্তু অবশ্যই সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবে।

বেতন : ওপরের পদগুলিতে নিযুক্ত প্রার্থীরা প্রতিমাসে 21,000 টাকা থেকে 40,000 টাকার মধ্যে বেতন পেয়ে যাবে।

যোগ্যতা : এখানে প্রতিটি পদের ক্ষেত্রে যোগ্যতা রয়েছে ভিন্ন ভিন্ন রকমের। তবে এখানে আবেদনকারী প্রার্থীদের কমপক্ষে B.Tech নিয়ে স্নাতক ডিগ্রী পাস থাকতে হবে। বিস্তারিত জানতে হলে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।

মোট শূন্যপদ : এখানে শূন্যপদ রয়েছে 5টি।

আবেদন পদ্ধতি :

এখানে অনলাইনের মাধ্যমে প্রার্থীরা আবেদন জানাবে। আবেদনের জন্য তাদের চলে যেতে হবে পশ্চিমবঙ্গ খাদ্য সরবরাহ দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে (www.food.wb.gov.in) । তারপর সেখানে গিয়ে Career আপনারা উল্লেখিত নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য রেখে দিতে পারবেন। ওখানেই প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন এর পর লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করে দেবেন ওখানেই। দিয়ে প্রয়োজনীয় ডকুমেন্টসগুলোকে স্ক্যান করে সেখানে আপলোড করতে হবে এবং আপলোড হয়ে গেলে একবার আপনার আবেদনটি পুনর্বার চেক করে নিয়েছে সাবমিট করে দিলেই সেটি সম্পূর্ণ হবে।

আবেদনের শেষ তারিখ : এখানে চাকরি প্রার্থীর আবেদন জানাতে পারবে আগামী 24শে অক্টোবর 2024 তারিখ পর্যন্ত।

অফিসিয়াল নোটিশ : Click Here

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment