sarkari chakri:

মাধ্যমিক পাশে ভারতীয় রেলের গ্রুপ ডি হেলপার নিয়োগ, ০১ লক্ষ্যের বেশি  শূন্যপদ

ভারতীয় রেলের তরফ থেকে আবারো নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যে বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। যেটা পরিচালনা করবে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। পশ্চিমবঙ্গ সহ রাজ্যের যে কোন জেলা থেকে উপযুক্ত ও যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে তাদের চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা ভারতীয় রেলে কাজ করতে ইচ্ছুক তারা এখানে নির্দ্বিধায় আমাদের এই প্রতিবেদনটি পড়ে আবেদন জানাতে পারে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এখানে কোন পদে নিয়োগ করা হবে : ভারতীয় রেলের তরফ থেকে প্রকাশিত এই বিজ্ঞপ্তি অনুসারে এখানেই গ্রুপ ডি হেলপার এবং ট্রাক রক্ষণাবেক্ষক ইত্যাদি পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতন এবং মোট শূন্যপদ:

যোগ্যতা : ভারতীয় রেলের এই বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য আবেদনকারী চাকরিপ্রার্থীকে নিম্নতম মাধ্যমিক পাশ থাকতে হবে। এর পাশাপাশি নির্দিষ্ট ট্রেডে ITI পাস থাকতে হবে।

বয়স : এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে। কিন্তু অবশ্যই সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবে।

আরও পড়ুন: রাজ্যে খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ

বেতন : এখানে নিযুক্ত হওয়া প্রার্থীদের কি পরিমান বেতন দেয়া হবে সেটা সঠিকভাবে উল্লেখ করা নেই।

মোট শূন্যপদ : ভারতীয় রেলের তরফ থেকে প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে মোট 1,03,769টি শূন্যপদ রয়েছে।

আবেদন পদ্ধতি :

ভারতীয় রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড এর তরফ থেকে প্রকাশিত এই বিজ্ঞপ্তি অনুসারে অন্যান্য চাকরির মতোই অনলাইন এর মাধ্যমেই আবেদন জানাতে হবে। তার জন্যে, চাকরিপ্রার্থীদের RRB এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করে নিতে হবে সবার প্রথমে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিয়ে আবেদন ফরমটি সমস্ত রকম তথ্য সহকারে সঠিকভাবে পূরণ করে দিতে হবে। পূরণ হয়ে যাওয়ার পর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস্ স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট করে দিলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আবেদন মূল্য : তপশিলি জাতি, উপজাতি এবং আদিবাসী সম্প্রদায়ের ব্যাক্তিদের জন্য 250 টাকা এবং সাধারণ শ্রেণীর প্রার্থীদের জন্য 500 টাকা আবেদন মূল্য ধার্য করা হয়েছে।

নিয়োগ পদ্ধতি : এখানে আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা, ইন্টারভিউ, ডকুমেন্টস ভেরিফিকেশন এবং মেডিক্যাল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment