sarkari chakri:

BSNL New Update: নতুন বছরের শুরুতেই বড়োসড়ো ধাক্কা খেলো BSNL । বন্ধ হয়ে গেল পরিষেবা

BSNL New Update: নতুন বছরের শুরুতেই অর্থাৎ 1লা জানুয়ারি 2025 এর দিনেই যখন ভারতবর্ষ সহ গোটা বিশ্বের মানুষ ইংরেজি নববর্ষ অর্থাৎ New Year উদযাপন করতে ব্যস্ত, ঠিক তখনই ভারত সরকারের নিজস্ব টেলিকম সংস্থা BSNL অর্থাৎ Bharat Sanchar Nigam Limited এর সমস্ত গ্রাহকেরা এক বড়সড়ো সমস্যার সম্মুখীন হলেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ঐদিন ইন্টারনেট, কল ইত্যাদি ব্যবহার করার জন্য BSNL এর গ্রাহকেরা একটি বিস্তীর্ণ এলাকায় সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে পড়লেন। এই ঘটনাটি শুরু হয়েছিল গত 31শে ডিসেম্বর 2024 তারিখে যেটা তার পরের দিন অর্থাৎ নতুন বছরেও অব্যাহত ছিল। আর এই ঘটনার ফলে বিএসএনএল এর সমস্ত গ্রাহকেরা বেশ অনেকটাই সমস্যার সম্মুখীন হয়েছেন।

কি অভিযোগ উঠে আসছে BSNL এর উপর

অভিযোগ উঠে এসেছে যে, কোনো কোনো BSNL গ্রাহক কোনো পরিসেবায় পাচ্ছিলেন না। এছাড়াও এমনটাও জানা গিয়েছে অভিযোগ উঠে এসেছে যে, মোবাইল ফোনে রিচার্জ করা সত্বেও একটা দীর্ঘ সময় ধরে মোবাইল নেটওয়ার্কের সঙ্গে কোনো রকম সংযোগই ছিল না তার ফোনের। রাজধানী শহর কলকাতা এবং নাগপুরের মতো জায়গায় জানা গিয়েছে, প্রায় 62% BSNL গ্রাহক কোন সিগন্যাল না থাকার কথা জানিয়েছেন।

Read More: দুটি পপুলার রিচার্জ প্ল্যান এর মেয়াদ কমিয়ে দিল Jio

এর পাশাপাশি আরও 6% BSNL গ্রাহক ধীর মোবাইল ইন্টারনেট গতির ফলে এসব বিভিন্ন রকম সমস্যায় ভুগেছেন। এই ব্যাপক আকারে ব্যাঘাতের ফলে কল করতে বা বার্তা পাঠাতে চেষ্টা করা লোকদের জন্য উল্লেখযোগ্য সমস্যা তৈরি হয়েছিল, বিশেষ করে নববর্ষ উদযাপনের সময় যখন সভায় বন্ধু-বান্ধব এবং পরিবারের সঙ্গে যোগাযোগ করতে চেয়েছিল, ঠিক তখনই এই টেলিকম চমৎকার এমন সমস্যা ঘটেছে। আর এই সমস্যা ওঠা মাত্রই অভিযোগ উঠেছে বিভিন্ন। কিন্তু অত বেশি আকারের ক্রমবর্ধমান অভিযোগ করা সত্ত্বেও BSNL কর্তৃপক্ষ সম্পূর্ণভাবে নীরব ছিল।

সমস্ত গ্রহকরা তাদের সোশ্যাল মিডিয়াতে BSNL এর উপর খোদ প্রকাশ করছেন

সমস্ত গ্রাহকেরা তাদের খোদ প্রকাশ করেছে ইনস্টাগ্রাম,ফেসবুক, টুইটারের মতো সোশ্যাল প্ল্যাটফর্ম গুলিতে। কিন্তু এত কিছু করার পরেও BSNL কর্তৃপক্ষ কোন আনুষ্ঠানিক প্রতিক্রিয়াও দেয়নি। এই নতুন সমস্যার ফলে যে সমস্ত গ্রাহকেরা গত বছরের শুরুর দিকে Airtel, VI, Jio থেকে BSNL এ এসেছিলেন মোবাইলের রিচার্জ এর খরচ বাঁচাতে, কেননা গত বছরের প্রথম দিকে এই সমস্ত টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জের দাম আরো 30% বাড়তি ছিল, এখন সেই সমস্ত গ্রাহকেরা স্থানান্তরের ফলে নিজেদের মধ্যে খোদ প্রকাশ করছেন।

এই নতুন পরিস্থিতি সমস্ত BSNL গ্রাহকদের ভাবতে বাধ্য করছে, যে তাদের নেটওয়ার্ক এ কি সমস্যা হয়েছে? এছাড়াও কিছু ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করে কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কে ট্যাগ করেছেন। সরকার তাদের কথার উত্তর দেয়। কিন্তু এখনো যেহেতু বি এস এন এল এর কর্তৃপক্ষ কোনো রকম আনুষ্ঠানিক ঘোষণা করে এই সমস্যা কবে সমাধান হবে তার কথা উল্লেখ করেননি। ফলে আশা করা যাচ্ছে যে আবারো বিএসএনএল এর কালো দিন খুব শীঘ্রই ঘনিয়ে আসছে এবং তারা তাদের বেশ অনেক সংখ্যক গ্রাহক আবার হারাতে চলেছে খুব শীঘ্রই।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment