ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, শূন্যপদ – ১৭৬০

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, শূন্যপদ – ১৭৬০

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, শূন্যপদ - ১৭৬০
ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়ে এসেছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্রাজুয়েশন পাস যোগ্যতায় ১৭৬০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (IOCL), পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যে কোন প্রার্থী, পুরুষ কিংবা মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন, কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক । যে সমস্ত প্রার্থীরা এই চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলিকে পড়ে আবেদন করতে পারেন


পোস্ট তারিখ– ১৪.১২.২০২২


বিজ্ঞাপন নাম্বার– IOCL/MKTG/APPR/2022-23


কি পদ্ধতিতে আবেদন করবেন– সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন– সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড লিখে লগইন করতে হবে, যদি আপনি আগে থেকে রেজিস্ট্রেশন না করে থাকেন তাহলে আপনাকে আগে রেজিস্ট্রেশন করতে হবে তারপর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের (www.ioclmd.com) অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করতে হবে, এরপর নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্ট এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইন পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পূর্ণ করতে হবে । আবেদনের শেষ তারিখ ০৩.০১.২০২৩


প্রার্থী বাছাই পদ্ধতি– সকল পদের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।


কোন সংস্থা নিয়োগ করছে– ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (IOCL)


পদের নাম– মোট তিনটি পদের জন্য নিয়োগ করা হবে, তা নিম্নে আলোচনা করা হলো


০১) টেকনিশিয়াল অ্যাপ্রেন্টিস– মেকানিক্যাল, ইলেকট্রিকাল, ইন্সট্রুমেন্টসান, সিভিল


শিক্ষাগত যোগ্যতা : যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে তিন বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাশ থাকতে হবে এবং কমপক্ষে ৫০ শতাংশ নাম্বার থাকতে হবে।


০২) ট্রেড অ্যাপ্রেন্টিস – ফিল্টার, ইলেকট্রনিক্স মেশিন, ইলেকট্রিশিয়ান, ইন্সট্রুমেন্ট মেশিন, রিটেল সেল অ্যাসোসিয়েট (ফ্রেসার্স), ডাটা এন্ট্রি অপারেটর (ফ্রেসার্স)

শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীর যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস হতে হবে এবং সংশ্লিষ্ট ট্রেডে কমপক্ষে দু বছরের আইটিআই কোর্স পাস থাকতে হবে।


০৩) গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস

শিক্ষাগত যোগ্যতা – যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে প্রার্থীর গ্রাজুয়েশন পাস হতে হবে এবং ৫০ শতাংশ নাম্বার থাকতে হবে।


বেতন/স্টাইপেন্ড – কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী বিভিন্ন পদের জন্য বিভিন্ন বেতন দেওয়া হবে, তবে প্রার্থীদের প্রথমে প্রতি মাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড দেওয়া হবে ।


কাজের স্থান– ভারতের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে


শূন্যপদ– সবকটি পদের জন্য মোট শূন্য পদ ফাঁকা আছে ১৭৬০ টি


বয়স– 31.12.2022 তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স 18 বছর থেকে 24 বছর হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছর এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় দেওয়া হবে।


জাতীয়তা– অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদনের শেষ তারিখ– ০৩.০১.২০২৩ বিকাল পাঁচটা পর্যন্ত


অফিশিয়াল ওয়েবসাইট Click Here


অফিশিয়াল পিডিএফClick Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment