পশ্চিমবঙ্গে আশা কর্মী নিয়োগ ২০২৩ | Asha Karmi Recruitment Notification

পশ্চিমবঙ্গে আশা কর্মী নিয়োগ ২০২৩ | Asha Karmi Recruitment Notification

পশ্চিমবঙ্গে আশা কর্মী নিয়োগ ২০২৩ | Asha Karmi Recruitment Notification
পশ্চিমবঙ্গে আশা কর্মী নিয়োগ ২০২৩

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :- 

পশ্চিমবঙ্গ জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনের তরফ থেকে একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে মাধ্যমিক পাস যোগ্যতায় পশ্চিমবঙ্গের বীরভূম জেলার বিভিন্ন ব্লকের স্বাস্থ্য কেন্দ্র গুলিতে আশা কর্মী নিয়োগ করা হবে, এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও উপভোক্তা বিষয়ক দপ্তর, এই চাকরিতে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ করা হবে, পশ্চিমবঙ্গের বীরভূমের স্থায়ী বাসিন্দারায় একমাত্র আবেদন করতে পারবেন, কেবলমাত্র মহিলা প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন, কিন্তু প্রার্থীকে হতে হবে অবশ্যই ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিটি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ- ২০.১২.২০২২


বিজ্ঞাপন নাম্বার– HFWNRHM 20/2006/Part II/1631


কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর বয়সের প্রমাণপত্র, মাধ্যমিকের এডমিট কার্ড, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, ভোটার কার্ড,রেশন কার্ড, জাতিগত শংসাপত্র, বসবাসের প্রমানপত্র,পাসপোর্ট সাইজের 2 কপি ফটো, অন্যান্য ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে পশ্চিমবঙ্গ সরকারের বীরভূমের জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনের অফিসিয়াল ওয়েবসাইটে (www.birbhum.gov.in) গিয়ে আবেদনপত্রটিকে ডাউনলোড করতে হবে এরপর এই আবেদনপত্রটির হার্ডকপি অথবা প্রিন্ট আউট করে সেটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে প্রার্থীরা নিজ নিজ এলাকার নির্দিষ্ট বিডিও অফিসে গিয়ে আবেদন পত্রটি জমা দিতে হবে ।


প্রার্থী বাছাই পদ্ধতি- কেবলমাত্র মহিলা প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।


কোন সংস্থা নিয়োগ করছে- পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও উপভোক্তা বিষয়ক দপ্তর


পদের নাম- পশ্চিমবঙ্গে আশা কর্মী নিয়োগ 


কাজের স্থান- পশ্চিমবঙ্গের বীরভূম জেলার বোলপুর, রামপুরহাটে নিয়োগ করা হবে।


শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ১০৩ টি


বেতন- অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে প্রার্থীদের প্রতিমাসে ৪,৫০০/- টাকা করে বেতন দেওয়া হবে এবং কাজের উপর ভিত্তি করে ভাতা দেওয়া হবে।


শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বোর্ড থেকে প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে।


গুরুত্বপূর্ণ তথ্য- কেবলমাত্র বিবাহিতা/ ডিভোর্সী/বিধবা মহিলারাই একমাত্র আবেদন করতে পারবেন এবং প্রার্থীদের সংশ্লিষ্ট গ্ৰামের স্থায়ী বাসিন্দা হতে হবে।


বয়স- ০১.০১.২০২৩ সাল অনুযায়ী প্রার্থীদের বয়সসীমা সর্বোচ্চ ৩০-৪০ বছরের মধ্যে হতে হবে,  তবে SC/ST প্রার্থীরা ২২ বছর বয়স থেকে আবেদন করতে পারবেন।


জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য- কোন আবেদন মূল্য লাগবেনা


আবেদনের শেষ তারিখ- ২০.০১.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ এবং আবেদনের ফর্ম – Click Here

রামপুরহাট নোটিস – Click Here

বোলপুর নোটিশ – Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment