কেন্দ্রীয় সরকারের CSB তে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি | Central Silk Board Recruitment 2022 -2023 Notification

কেন্দ্রীয় সরকারের CSB তে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি | Central Silk Board Recruitment 2022 -2023 Notification

কেন্দ্রীয় সরকারের CSB তে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি | Central Silk Board Recruitment 2022 -2023 Notification
কেন্দ্রীয় সরকারের CSB তে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :- 

সেন্ট্রাল সিল্ক বোর্ডের (CSB) তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে বিভিন্ন পদে (ক্লার্ক এবং Group – A, Group – B এবং Group – C) নির্দিষ্ট যোগ্যতায় কর্মী নিয়োগ করা হবে, পশ্চিমবঙ্গ কিংবা ভারতবর্ষের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন, এই সমস্ত নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করছে Central Silk Board (CSB)। যে সমস্ত প্রার্থীরা এই চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচে তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

বিজ্ঞাপন নাম্বার – CSB/09/2022


কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন– সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে সেন্ট্রাল সিল্ক বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে Job Opportunity তে ক্লিক করতে হবে, তারপরে অ্যাপ্লিকেশন রেজিস্ট্রেশন করে নির্দিষ্ট রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর সেন্ট্রাল সিল্ক বোর্ড অফিশিয়াল ওয়েবসাইট (csb.gov.in) লগইন করতে হবে, এরপর নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্ট এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইন পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পূর্ণ করতে হবে । আবেদনের শেষ তারিখ ৩১.০১.২০২১


প্রার্থী বাছাই পদ্ধতি- আবেদনকারী চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রার্থীদের স্কিল টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। চাকরিপ্রার্থীদের কলকাতাতেই পরীক্ষার কেন্দ্র থাকবে।


কোন সংস্থা নিয়োগ করছে- সেন্ট্রাল সিল্ক বোর্ড (CSB)


পদের নাম- ক্লার্ক এবং Group – A, group – B এবং Group – C এর বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে, যথা – অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (অ্যাডমিনিস্ট্রেশন & একাউন্টস), কম্পিউটার প্রোগ্রামার, অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট(অ্যাডমিনিস্ট্রেশন) , অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট(টেকনিশিয়ান) , স্টেনোগ্রাফার (গ্রেড 1), স্টেনোগ্রাফার (গ্রেড 2), লাইব্রেরী এবং ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট, আপার ডিভিশন ক্লার্ক, জুনিয়র ইঞ্জিনিয়ার, জুনিয়র ট্রান্সলেটর (হিন্দি), ফিল্ড অ্যাসিস্ট্যান্ট এবং রান্না।


পদের নাম- অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (অ্যাডমিনিস্ট্রেশন & একাউন্টস)

শূন্যপদ – এই পদের জন্য মোট ৪ টি পদ ফাঁকা আছে।

বেতন- ৫৬,১০০ – ১,৭৭,৫০০ টাকা


পদের নাম- কম্পিউটার প্রোগ্রামার

শূন্যপদ – এই পদের জন্য মোট ১ টি পদ ফাঁকা আছে।

বেতন- ৪৪,৯০০ – ১,৪২,৪০০ টাকা


পদের নাম- অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট(অ্যাডমিনিস্ট্রেশন) , অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট(টেকনিশিয়ান) , স্টেনোগ্রাফার (গ্রেড 1), লাইব্রেরী এবং ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র ইঞ্জিনিয়ার, জুনিয়র ট্রান্সলেটর (হিন্দি)

শূন্যপদ – এইকটি পদের জন্য মোট  ৪৫ টি পদ ফাঁকা আছে।

বেতন- ৩৫,৪০০ – ১,১২,৪০০ টাকা


পদের নাম- স্টেনোগ্রাফার (গ্রেড 2) এবং আপার ডিভিশন ক্লার্ক

শূন্যপদ – এই দুটি পদের জন্য মোট ৫ টি পদ ফাঁকা আছে

বেতন- ২৫,৫০০ – ৮১,১০০ টাকা


পদের নাম- রান্না

শূন্যপদ – এই পদের জন্য মোট ২ টি পদ ফাঁকা আছে।

বেতন- ১৯,৯০০ – ৬৩,২০০ টাকা


কাজের স্থান- ভারতের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে


শূন্যপদ- এই সব কয়টি পদের জন্য মোট ১৪২ টি শুন্যপদ ফাঁকা আছে


শিক্ষাগত যোগ্যতা- এখানে প্রতিটি পদের জন্য ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন আছে, যথা – মাধ্যমিক, ডিপ্লোমা, চার্টার্ড একাউন্টেন্ট, কস্ট একাউন্টেন্ট, স্নাতকোত্তর, এমএসসি, এমবিএ ইত্যাদি। বিস্তারিত জানতে নীচে অফিশিয়াল বিজ্ঞপ্তিতি ডাউনলোড করে দেখে নিন।


বয়স- ০১.০১.২০২৩ সাল অনুযায়ী CSB এর আবেদন করার সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা কিছু কিছু পদের ক্ষেত্রে ২৫ বছর এবং কিছু কিছু পদের ক্ষেত্রে ৩০ এবং ৩৫ বছর।

SC/ST/OBC সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবে


জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য- প্রার্থীদের CSB Group-A তে আবেদন করার জন্য ১০০০/- টাকা আবেদন মূল্য ধার্য করা হয়েছে। CSB Group-B এবং Group-C তে আবেদন করার জন্য ৭৫০/- টাকা আবেদন মূল্য ধার্য করা হয়েছে এবং SC/ST, PWD এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোনো রকম আবেদন মূল্য দিতে হবে না।


আবেদনের শেষ তারিখ- ১৬.০১.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here


অফিশিয়াল পিডিএফ- Click Here

More Jobs Download Link
পশ্চিমবঙ্গে আশা কর্মী নিয়োগ ২০২৩ Click Here
ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment