CISF কনস্টেবল পদে কর্মী নিয়োগ ২০২৩

CISF কনস্টেবল পদে কর্মী নিয়োগ ২০২৩

CISF কনস্টেবল পদে কর্মী নিয়োগ ২০২৩
CISF কনস্টেবল পদে কর্মী নিয়োগ ২০২৩

 Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF) এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে কেন্দ্রীয় সরকারের সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)। ভারত বা পশ্চিমবঙ্গের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী , কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিটি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ- ২৩.০১.২০২৩


কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স এর (www.cisfrectt.in) অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদন সংক্রান্ত লিংকে ক্লিক করে আবেদন পত্র সঠিকভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থী সমস্ত ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। আবেদনের শেষ তারিখ ২২.০২.২০০৩।


প্রার্থী বাছাই পদ্ধতি- আবেদনকারী প্রার্থীদের PST/PET, Documentation & Trade Test, লিখিত পরীক্ষা,  ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল টেস্টের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।


কোন সংস্থা নিয়োগ করছে- কেন্দ্রীয় সরকারের সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স  (CISF)


পদের নাম- এখানে দুটি পদের জন্য কর্মী নিয়োগ করা হবে, যথা – কনস্টেবল/ড্রাইভার এবং কনস্টেবল/ড্রাইভার কাম পাম্প অপারেটর ।


বেতন- কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুসারে নির্দিষ্ট হারে বেতন দেওয়া হবে


কাজের স্থান- ভারতের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে


শূন্যপদ- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৪৫১ টি শূন্যপদ আছে। কনস্টেবল/ড্রাইভার পদে আবেদনকারী প্রার্থীদের ১৮৩ টি শূন্যপদ আছে এবং কনস্টেবল/ড্রাইভার কাম পাম্প অপারেটর পদে আবেদনকারী প্রার্থীদের মোট ২৬৮ টি শূন্যপদ আছে ।


শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে।


শারীরিক সক্ষমতা- জেনারেল, SC এবং OBC প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৬৭ সেমি হতে হবে এবং গারোয়ালি, গোর্খা , নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, মিজোরাম, মনিপুর,আসাম, হিমাচল প্রদেশ, জম্বু ও কাশ্মীর এবং তফসিলি উপজাতি সম্প্রদায় মানুষদের ক্ষেত্রে ১৬০ সেমি উচ্চতা হতে হবে ।

জেনারেল, SC এবং OBC প্রার্থীদের ক্ষেত্রে বুকের মাপ ৮০ সেমি হতে হবে এবং প্রসারিত আরো ০৫ সেমি বাড়াতে হবে এবং গারোয়ালি, গোর্খা , নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, মিজোরাম, মনিপুর,আসাম, হিমাচল প্রদেশ, জম্বু ও কাশ্মীর  সম্প্রদায় মানুষদের ক্ষেত্রে বুকের মাপ ৭৮ সেমি থেকে ৮৩ সেমি পর্যন্ত হতে হবে সবশেষে  তফসিলি প্রার্থীদের ক্ষেত্রে বুকের মাপ ৭৬ সেমি থেকে ৮১ সেমি পর্যন্ত হতে হবে।


বয়স- ২২.০২.২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারী প্রার্থীদের বয়স ২১ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।


জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ১০০/- টাকা, SC/ST/PWD  এবং মহিলা প্রার্থীদের জন্য আবেদন ফি লাগবে না, আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ- ০৪.০২.২০২১


আবেদনের শেষ তারিখ- ২২.০২.২০০৩


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here


অফিশিয়াল পিডিএফ- Click Here

More Jobs Apply Now
দুর্গাপুর প্রজেক্ট লিমিটেডে কর্মী নিয়োগ ২০২৩ Click Here
পশ্চিমবঙ্গের LIC অফিসে অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার (ADO) পদে কর্মী নিয়োগ ২০২৩ Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment