ইন্টেলিজেন্স ব্যুরোতে কর্মী নিয়োগ, Intelligence Bureau (IB)

ইন্টেলিজেন্স ব্যুরোতে কর্মী নিয়োগ, Intelligence Bureau (IB)

ইন্টেলিজেন্স ব্যুরোতে কর্মী নিয়োগ, Intelligence Bureau (IB)
ইন্টেলিজেন্স ব্যুরোতে কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

কেন্দ্রীয় সরকারের ইন্টেলিজেন্স ব্যুরোর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়ে এসেছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় বিভিন্ন পদে ১৬৭৫ টি শূন্য পদে কর্মী সভা নিয়োগ করা হবে, এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করছে ইন্টেলিজেন্স ব্যুরো Intelligence Bureau (IB)। লিখিত পরীক্ষার মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে, পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী, পুরুষ কিংবা মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিটি করতে ইচ্ছুক আগ্রহী তারা নিজের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ- ২১.০১.২০২৩


কি পদ্ধতিতে আবেদন করবেন- সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন- প্রথমে ইন্টেলিজেন্স ব্যুরোর অফিসিয়াল ওয়েবসাইট (www.mha.gov.in) এ গিয়ে নির্দিষ্ট রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে এরপর এই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে যে পদের জন্য আবেদন করবেন সেই পদটি বাছাই করে নিতে হবে এরপর আবেদনপত্র ভালো করে পূরণ করে প্রার্থীর প্রয়োজনীয় ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। আবেদনের শেষ তারিখ ১৭.০২.২০২৩।


প্রার্থী বাছাই পদ্ধতি- আবেদনকারী প্রার্থীদের দুটি পর্যায়ের উপর ভিত্তি করে কর্মী নিয়োগ করা হবে, প্রথমে লিখিত পরীক্ষা হবে এবং সেই লিখিত পরীক্ষায় পাশ করলে ইন্টারভিউ ওর ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।


কোন সংস্থা নিয়োগ করছে- কেন্দ্রীয় সরকারের ইন্টেলিজেন্স ব্যুরো Intelligence Bureau (IB)


পদের নাম- মাল্টি টাস্কিং স্টাফ/জেনারেল এবং সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট/এক্সিকিউটিভ এই দুটি পদে কর্মী নিয়োগ করা হবে।


বেতন- ১৮,০০০ – ৬৯,১০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে।


কাজের স্থান- ভারতের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে


শূন্যপদ- সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট/এক্সিকিউটিভ প্রার্থীদের শূন্য পদ আছে ১৫২৫ টি এবং মাল্টি টাস্কিং স্টাফ/জেনারেল  প্রার্থীদের শূন্যপদ আছে ১৫০ টি।


শিক্ষাগত যোগ্যতা- যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে দশম পাস বা তার সমতুল্য যোগ্যতা থাকলেই প্রার্থী আবেদন করতে পারবেন এবং যে কাজের জন্য আবেদন করবেন সেই কাজের অভিজ্ঞতা থাকতে হবে।


বয়স- সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট/এক্সিকিউটিব পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ১৮ – ২৭ বছরের মধ্যে হতে হবে এবং মাল্টি টাস্কিং স্টাফ/জেনারেল পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ১৮ – ৩৫ বছরের মধ্যে হতে হবে এছাড়া SC/ST প্রার্থীদের ক্ষেত্রে ৫ বছর এবং OBC প্রার্থীদের ক্ষেত্রে ৩ বছরের বয়স ছাড় দেওয়া হবে।


জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য- দুটি পর্যায়ে আবেদনমূল্য জমা দিতে হবে প্রথমে ৫০ টাকা পরীক্ষার মূল্য এবং পরে ৪৫০ টাকা রিক্রুটমেন্ট প্রসেসিং এর জন্য দিতে হবে। সব মিলিয়ে প্রার্থীদের মোট ৫০০ টাকা আবেদন মূল্য দিতে হবে।


আবেদনের শেষ তারিখ- ১৭.০২.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here


অফিশিয়াল পিডিএফ- Click Here

More Jobs Apply Now
রাজ্যের পোস্ট অফিসে কর্মী নিয়োগ | গ্রামীণ ডাকসেবক Click Here
ইন্ডিয়ান কোস্টগার্ডে কর্মী নিয়োগ ২০২৩ Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment