পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ
পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

পশ্চিমবঙ্গের হেলথ এন্ড ওয়েলফেয়ার সমিতির তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে, এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ সরকারের হেলথ এন্ড ওয়েলথফেয়ার দপ্তর , সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে প্রার্থীকে আবেদন করতে হবে, পশ্চিমবঙ্গের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী , পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিটি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ- ১৯.০১.২০২৩


বিজ্ঞাপন নাম্বার- CMOH/Pbmd/DPMU/335


কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে পূর্ব মেদিনীপুরের স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে (www.purbamedinipur.gov.in) গিয়ে আবেদনপত্রটিকে ডাউনলোড করতে হবে এরপর এই আবেদনপত্রটির হার্ডকপি অথবা প্রিন্ট আউট করে সেটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে এবং ডিমান্ড ড্রাফটের কপি যুক্ত করে স্পিড পোস্ট বা রেজিস্টার পোস্ট এর মাধ্যমে ( To the Office of the CMOH & Secretary, District Health & Family Welfare Samiti, Purba Medinipur, Pin-721636. ) এই ঠিকানাই পাঠাতে হবে।


প্রার্থী বাছাই পদ্ধতি- আবেদানকারী প্রার্থীদের চারটি পর্যায়ের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। প্রথমে লিখিত পরীক্ষা এবং কম্পিউটার টেস্ট নেওয়া হবে তারপর ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।


কোন সংস্থা নিয়োগ করছে- পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য দপ্তর  Health and Walthfair Samiti


পদের নাম- এখানে বিভিন্ন পদের জন্য কর্মী নিয়োগ করা হবে, যথা – ব্লক এপডোমায়োলজিস্ট , ব্লক পাবলিক হেলথ ম্যানেজার (Block Public Health Manager) , ব্লক ডাটা ম্যানেজার (Block Data Manager) , হসপিটাল অ্যাটেনডেন্ট (Hospital Attendant) , স্যানিটারি এটেনডেন্ট (Sanitary Attendant) , মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার (Multi Rehabilitation Worker)  ক্লিনিক্যাল সাইকোলজিস্ট (Clinical Psychologist)  ।


কাজের স্থান- পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলায় নিয়োগ করা হবে


শূন্যপদ- এখানে সব কয়টি পদ মিলিয়ে মোট ২৫ টি শূন্য পদ আছে।


বেতন- প্রতি মাসে বেতন দেওয়া হবে ১০,০০০ – ৩৫,০০০ টাকা


শিক্ষাগত যোগ্যতা- এখানে বিভিন্ন পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন, তবে ন্যূনতম যোগ্যতা যেকোনো স্বীকৃত বোর্ড থেকে দশম পাশ থাকতে হবে এছাড়া অন্যান্য পদের ক্ষেত্রে গ্রাজুয়েশন বা ডিপ্লোমা পাস থাকতে হবে, কিছু পদের ক্ষেত্রে দু’বছর হসপিটালে কাজের দক্ষতা জানতে হবে এবং ১ বছরের কম্পিউটার কাজের দক্ষতা  জানতে হবে।


বয়স- আবেদনকারী সকল প্রার্থীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের ক্ষেত্রে ৫ বছর এবং OBC প্রার্থীদের জন্য ৩ বছর বয়সের ছাড় পাবে।


জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য- জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা এবং SC/ST/PWD ও মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা আবেদন মূল্য দিতে হবে ।


আবেদনের শেষ তারিখ- ৩১.০১.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here


অফিশিয়াল পিডিএফ- Click Here

More Jobs Apply Now
ইন্টেলিজেন্স ব্যুরোতে কর্মী নিয়োগ, Intelligence Bureau (IB) Click Here
রাজ্যের পোস্ট অফিসে কর্মী নিয়োগ | গ্রামীণ ডাকসেবক Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment