রেল কারখানায় কর্মী নিয়োগ

রেল কারখানায় কর্মী নিয়োগ

রেল কারখানায় কর্মী নিয়োগ
রেল কারখানায় কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

ভারতীয় রেল কারখানার তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় বিভিন্ন শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে, এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Integral Coach Factory (ICF)।  পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী, পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন, কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিটি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ- ০৫.০২.২০২৩


বিজ্ঞাপন নাম্বার- PB/RR/39/Cultural/03/2023


কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে Integral Coach Factory (ICF), Chennai এর অফিসিয়াল ওয়েবসাইটে (www.pb.icf.gov.in) গিয়ে আবেদনপত্রটিকে ডাউনলোড করতে হবে এরপর এই আবেদনপত্রটির হার্ডকপি অথবা প্রিন্ট আউট করে সেটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে, নিচের দেওয়া ঠিকানাই পাঠাতে হবে ।


আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা – ASSISTANT PERSONNEL OFFICER / RECRUITMENT, INTEGRAL COACH FACTORY, CHENNAI – 600 038


প্রার্থী বাছাই পদ্ধতি- আবেদনকারী প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা ও পরে ডকুমেন্ট ভেরিফিকেশন এবং ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।।


কোন সংস্থা নিয়োগ করছে- Integral Coach Factory (ICF), Chennai


পদের নাম- সবারি ডিব্বা ফ্যাক্টরিতে Group-C Level-2 এর জুনিয়র ক্লার্ক (Junior Clerk) ও টেকনিশিয়ান (Technician Grade III) পদে কর্মী নিয়োগ করা হবে।


কাজের স্থান- সারা ভারতে নিয়োগ করে নেওয়া হবে


শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ০৪ টি


বেতন- প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৯,০০০ টাকা


শিক্ষাগত যোগ্যতা- জুনিয়র ক্লার্ককে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে ৫০ শতাংশ নাম্বার নিয়ে উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে এবং কম্পিউটারের টাইপিং স্পিড থাকতে হবে ২৫ – ৩০ WPM  এবং টেকনিশিয়ান পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোন স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন এবং আইটিআই তে সংশ্লিষ্ট ট্রেডে পাশ থাকতে হবে।


বয়স- ০১.০৭.২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারী প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে, SC/ST/OBC সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবে


জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য- জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৫০০ টাকা এবং SC/ST/Ex-Serviceman/PwBD এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ২৫০ টাকা।


আবেদনের শেষ তারিখ- ০৬.০৩.২০২৩ এছাড়া আসাম, মেঘালয়, অরুনাচল প্রদেশ, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরা, সিকিম, জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ আন্দামান ও নিকোবর লাক্ষাদ্বীপ এর এলাকার প্রার্থীদের  আবেদন পত্রের জমা দেওয়ার শেষ তারিখ ১১.০৩.২০২৩


লিখিত পরীক্ষার তারিখ – ২২.০৩.২০২৩

প্র্যাকটিক্যাল, ডেমোস্ট্রেসন টেস্টের তারিখ – ২৩.০৩.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here


অফিশিয়াল পিডিএফ- Click Here

More Jobs Apply Now
বোস ইনস্টিটিউশনে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ Click Here
সিকিউরিটি গার্ডে কর্মী নিয়োগ Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment