জেলা সমাজকল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ

জেলা সমাজকল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ

জেলা সমাজকল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ
জেলা সমাজকল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

পশ্চিমবঙ্গ জেলা সমাজকল্যাণ দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় পশ্চিম বর্ধমানে সমাজকল্যাণ দপ্তরের কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ জেলা সমাজকল্যাণ দপ্তর। পশ্চিমবঙ্গের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী, পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিটি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ- ১৫.০২.২০২৩


বিজ্ঞাপন নাম্বার- 110/SW/Paschimbdn


কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনে Email এর মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে পশ্চিম বর্ধমানের সমাজকল্যাণ দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে (www.paschimbardhaman.gov.in) গিয়ে আবেদনপত্রটিকে ডাউনলোড করতে হবে এরপর এই আবেদনপত্রটির হার্ডকপি অথবা প্রিন্ট আউট করে সেটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্টস অর্থাৎ মাধ্যমিকের এডমিট কার্ড/জন্ম সার্টিফিকেট, আধার কার্ড/ ভোটার কার্ড/ প্যান কার্ড (যেকোনো একটি), কম্পিউটার যোগ্যতার সার্টিফিকেট, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, অভিজ্ঞতার প্রমাণ পত্র (যদি থাকে) এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে, সেগুলির একসঙ্গে ছবি তুলে স্ক্যান করে পিডিএফ ফাইল তৈরি করে নিতে হবে তারপর সেই PDF ফাইলটি নিচের দেওয়া ইমেইল আইডিতে পাঠিয়ে দিতে হবে।


আবেদন পত্র জমা দেওয়ার ইমেইল আইডি – jjbpsbdn@gmail.com


প্রার্থী বাছাই পদ্ধতি- প্রথমে ৮০ নাম্বারের লিখিত পরীক্ষা হবে, সেই লিখিত পরীক্ষায় পাশ করলে কম্পিউটার টাইপিং টেস্ট, ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কমিউনিয়োগ করা হবে।


কোন সংস্থা নিয়োগ করছে- পশ্চিম বর্ধমানের সমাজ কল্যাণ দপ্তর


পদের নাম- বেঞ্চ ক্লার্ক, LDC কাম টাইপিং এবং কাউন্সিলর পদে কর্মী নিয়োগ করা হবে।


কাজের স্থান- পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান জেলায় নিয়োগ করে নেওয়া হবে


শূন্যপদ- প্রত্যেকটি পদের জন্য একটি করে শূন্য পদ আছে অর্থাৎ মোট তিনটি শূন্য পদ আছে।


বেতন- প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৩,৫০০ টাকা


শিক্ষাগত যোগ্যতা- বেঞ্চ ক্লার্ক পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে এবং সেই সঙ্গে থাকতে হবে কম্পিউটার জ্ঞানের দক্ষতা এবং টাইপিং স্পিড।

LDC পদে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীদের যে কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে কম্পিউটার জ্ঞানের দক্ষতা এবং টাইপিং স্পিড।

কাউন্সিলর পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সাইকোলজির উপর গ্রাজুয়েশন কাজ করতে হবে ।সেইসঙ্গে থাকতে হবে কম্পিউটার চালানোর দক্ষতা এবং দুই বছর কাজের অভিজ্ঞতা।


বয়স- আবেদনকারীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে


জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য- কোন আবেদন মূল্য লাগবেনা


আবেদনের শেষ তারিখ- ০২.০৩.২০২৩ বিকাল ৫ টার মধ্যে


পরীক্ষার তারিখ, সময় ও জায়গা – পশ্চিম বর্ধমানের অফিসিয়াল ওয়েবসাইটে আবেদনকারী প্রার্থীদের পরীক্ষার তারিখ, সময় এবং জায়গা বলে দেওয়া হবে।


গুরুত্বপূর্ণ তথ্য – পরীক্ষার হলে প্রার্থীদের এডমিট কার্ড এবং ভারতীয় প্রমাণপত্র (আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড যেকোনো একটি) নিয়ে প্রবেশ করতে হবে। এই ডকুমেন্টস গুলি না নিয়ে গেলে প্রার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি টি দেখুন।


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here


অফিশিয়াল পিডিএফ এবং আবেদনের ফরম- Click Here

More Jobs Apply Now
Indian Army এর Group C পদে কর্মী নিয়োগ Click Here
IDBI Bank এ কর্মী নিয়োগ Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment