পশ্চিমবঙ্গ পুলিশের অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ ২০২৩

পশ্চিমবঙ্গ পুলিশের অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ ২০২৩

পশ্চিমবঙ্গ পুলিশের অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ ২০২৩
পশ্চিমবঙ্গ পুলিশের অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ ২০২৩

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

পশ্চিমবঙ্গ পুলিশের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ প্রোমোশনের মাধ্যমে সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে, নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ সরকার। পশ্চিমবঙ্গের যেকোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী, পশ্চিমবঙ্গ পুলিশে যারা কাজ করছে তারাই একমাত্র প্রমোশনের মাধ্যমে আবেদন করতে পারবেন, পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিজের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ২৭.০২.২০২৩

কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন- কনস্টেবল ও সাব ইন্সপেক্টর পদে যারা কর্মরত তারাই একমাত্র আবেদন করতে পারবেন, পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে (wbpolice.gov.in) এ গিয়ে আবেদন ফরমটি ডাউনলোড করে প্রিন্ট আউট বার করে নিতে হবে , তারপর আবেদন ফর্মটি সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টস এবং ফটো স্ক্যান করতে হবে, তারপর স্ক্যান করা ফর্ম এবং প্রয়োজনীয় ডকুমেন্টস পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপলোড করে submit অপশনে ক্লিক করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনের শেষে এপ্লিকেশন নাম্বারটি কোন এক ডায়েরিতে লিখে রাখতে হবে, পরে ওই অ্যাপ্লিকেশন নাম্বারটি পরে কাজে লাগবে।

প্রার্থী বাছাই পদ্ধতি- আবেদনকারী প্রার্থীদের প্রথমে ১০০ নাম্বারের একটি লিখিত পরীক্ষা হবে, ওই লিখিত পরীক্ষায় পাস করলে ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন হবে। দুটি ধাপের মিলিত নাম্বারের ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে, সেই মেরিট লিস্ট অনুযায়ী প্রার্থী নিয়োগ করা হবে ।

কোন সংস্থা নিয়োগ করছে- ওয়েস্ট বেঙ্গল পুলিশ

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে

বেতন- নির্দিষ্ট হারে বেতন দেওয়া হবে

কাজের স্থান- পশ্চিমবঙ্গের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে

শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ১৪৫০ টি

শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই কর্মরত পাঁচ বছর কনস্টেবল পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অভিজ্ঞতা ছাড়া এই প্রমোশনের পরীক্ষায় আবেদন করতে পারবেন না।

জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদনের শেষ তারিখ- ১৮.০৩.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

More Jobs Apply Now
যন্ত্র ইন্ডিয়া লিমিটেডে শিক্ষানবিশ পদে কর্মী নিয়োগ ২০২৩ Click Here
ব্যাঙ্ক অফ বরোদা তে কর্মী নিয়োগ Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment