crpf constable recruitment 2023 | কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

crpf constable recruitment 2023 | কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

crpf constable recruitment 2023 | কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি
crpf constable recruitment 2023

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

সেন্ট্রাল পুলিশ ফোর্সের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতায় ৯,২১২ টি শূন্য পদে কনস্টেবল নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিটি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলো পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ১৫.০৩.২০২৩

কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড লিখে লগইন করতে হবে, যদি আপনি আগে থেকে রেজিস্ট্রেশন না করে থাকেন তাহলে আপনাকে আগে রেজিস্ট্রেশন করতে হবে তারপর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (www.crpf.gov.in) অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করতে হবে, এরপর নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্ট এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইন পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পূর্ণ করতে হবে । আবেদনের শেষ তারিখ ৩১.০১.২০২১

প্রার্থী বাছাই পদ্ধতি- লিখিত পরীক্ষা, মেডিকেল টেস্ট, শারীরিক সক্ষমতা, স্কিল টেস্ট ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কর্মী বাছাই করা হবে।

লিখিত পরীক্ষার কেন্দ্র  – পশ্চিমবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, কল্যাণী, আসানসোল, বহরমপুর, সুরি, শিলিগুড়ি, বর্ধমান ও দুর্গাপুরে পরীক্ষার কেন্দ্রগুলি রয়েছে। পরীক্ষার নিয়মাবলী এবং নম্বর বিভাজন জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

কোন সংস্থা নিয়োগ করছে- সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (CRPF)

পদের নাম- এখানে কনস্টেবল টেকনিশিয়ান এবং ট্রেডসম্যান পদে কর্মী নিয়োগ করা হবে। যথা – ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, পেন্টার, বারবার, ওয়াচম্যান, ওয়াশম্যান, কম্পাউন্ডার ইত্যাদি।

বেতন- ২১,৭০০ – ৬৯,১০০ টাকা

কাজের স্থান- ভারতের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে

শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ৯,২১২ টি

শিক্ষাগত যোগ্যতা- যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে এবং সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই পাশ থাকতে হবে। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

শারীরিক সক্ষমতা- পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৭০ সেমি এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৫৭ সেমি হতে হবে। পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে বুকের ছাতি ৮০ সেমি হতে হবে তবে মহিলা প্রার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য নয় এছাড়া পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ২৪ মিনিটে ০৫ কিলোমিটার এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ০৮.৩০ মিনিটে ১.৬ কিমি দৌড়াতে হবে। আরও বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

বয়স- আবেদনকারীর বয়স ২১ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে, তবে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ১০০/- টাকা SC/ST/PWD  এবং মহিলা প্রার্থীদের জন্য আবেদন ফি লাগবে না, অনলাইনে আবেদন ফি জমা দেয়ার শেষ তারিখ- ২৫.০৪.২০২৩,

আবেদন শুরু – ২৭.০৩.২০২৩

আবেদনের শেষ তারিখ- ২৫.০৪.২০২৩

এডমিট কার্ড প্রকাশের তারিখ – ২০.০৬.২০২৩ – ২৫.০৬.২০২৩

কম্পিউটারে পরীক্ষা দেওয়ার তারিখ – ০১.০৭.২০২৩ – ১৩.০৭.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

আবেদন লিংক – Click Here

More Jobs Apply Now
আশা কর্মী নিয়োগ 2023 বীরভূম Click Here
ক্যালকম ভিশন লিমিটেডে কর্মী নিয়োগ Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

1 thought on “crpf constable recruitment 2023 | কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি”

Leave a Comment