প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা বাড়ালো সরকার , জেনে নিন কত দিন সময় বাড়ানো হলো

প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা বাড়ালো সরকার , জেনে নিন কত দিন সময় বাড়ানো হলো

প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা বাড়ালো সরকার , জেনে নিন কত দিন সময় বাড়ানো হলো
প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা বাড়ালো সরকার

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

01/04: আয়কর দপ্তরের তরফ থেকে জানানো হয়েছিল যে ৩১ শে মার্চ ২০২৩ এর মধ্যে সকল ব্যক্তিদের প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক না করালে বাতিল হয়ে যাবে প্যান কার্ড। তাই সকল গ্রাহকদের কথা মাথায় রেখে আয়কর দফতরের তরফ থেকে প্যান আধার সংযুক্তিকরণ এর মেয়াদ বাড়ানো হলো।

02/04: কেন্দ্রের এই সিদ্ধান্তকে পুনর্বিবেচনার আরজি জানিয়ে লোকসভার দলনেতা অধীর রঞ্জন চৌধুরী সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি দেন। সেই চিঠি দেওয়ার পর একদিনের মধ্যেই প্যান কার্ড এবং আধার কার্ড সংযুক্তিকরণ এর মেয়াদ বৃদ্ধি ঘোষনা করা হয়।

03/04: আয়কর দপ্তর গত ফেব্রুয়ারি মাস থেকে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করার জন্য ১,০০০ টাকা করে নিচ্ছিল। এক্ষেত্রেও সকল গ্রাহকদের ১,০০০ টাকা করে লিংক করাতে হবে। ৩০ শে জুন ২০২৩ এর মধ্যে আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক না করালে বাতিল হয়ে যাবে প্যান কার্ড।

04/04: আগামী ৩০ শে জুন ২০২৩ পর্যন্ত সময়সীমা বাড়ানো হয়েছে আয়কর দপ্তরের তরফ থেকে। অর্থাৎ যে সকল গ্রাহকরা এখনো পর্যন্ত প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করেননি তাদের আরো তিন মাস সময় বাড়িয়ে দেওয়া হয়েছে। এই ৩০ শে জুন ২০২৩ এর মধ্যে লিঙ্ক না করালে গ্রাহকদের মোটা অংকের জরিমানা গুনতে হবে বলে জানানো হয়েছে

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment