NEWS UPDATE

উচ্চমাধ্যমিক ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষনা করল উচ্চ শিক্ষা সংসদ , জানুন বিস্তারিত

উচ্চমাধ্যমিক ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষনা করল উচ্চ শিক্ষা সংসদ , জানুন বিস্তারিত

উচ্চমাধ্যমিক ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষনা করল উচ্চ শিক্ষা সংসদ , জানুন বিস্তারিত
উচ্চমাধ্যমিক ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষনা করল উচ্চ শিক্ষা সংসদ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

01/06: গত ১৪ই মার্চ ২০২৩ উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয় এবং পরীক্ষা শেষ হয় ২৭ শে মার্চ ২০২৩। এই বছরের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ০৮ লক্ষ, যা মাধ্যমিকের তুলনায় দেড় লক্ষ পরীক্ষার্থী বেশি। কার্যত করোনা মহামারীর জেরে ২০২১ সালে মাধ্যমিক পরীক্ষার্থীদের ১০০% পাশের কারণেই এই বছর উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থী বিগত বছরের তুলনায় বেশি মনে করা হচ্ছে।

02/06: ২০২৩ সালে সাংবাদিক সম্মেলনে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীবী ভট্টাচার্য জানান- রাজ্যের মোট ২,৩৪৯ টি পরীক্ষাকেন্দ্রে মোট ১২ জন পরীক্ষার্থীর বিরূদ্ধে রিপোর্ট জমা পড়েছে।  ১৬১ জন পরীক্ষার্থীকে বাড়তি সুবিধা দেওয়া হয়েছে।  হাসপাতাল থেকে পরীক্ষা দিয়েছেন প্রায় ৮৪ জন পরীক্ষার্থী এবং মোট পাঁচটি মোবাইল ফোন ধরা পড়েছে। এই ঘটনাগুলি ছাড়া শান্তিপূর্ণভাবেই উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়েছে বলে জানিয়েছেন।

03/06:  পরীক্ষার ফলাফল সম্বন্ধে সুপ্রিম কোর্ট মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চ শিক্ষা পর্ষদ কে  আগামী জুন মাসের প্রথম সপ্তাহের মধ্যে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশ করার নির্দেশ দিয়েছে।

04/06:  সুত্রের খবর অনুযায়ী আগামী ১০ই জুন ২০২৩ এর মধ্যেই মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের ফল প্রকাশ করার সম্ভাবনা আছে।

05/06: পরীক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে ফলাফল দেখার জন্য wbresults.nic.in অথবা wbchse.wb.gov.in এই ওয়েবসাইটে ক্লিক করে যে যার রোল নাম্বার এবং জন্ম তারিখ দিলেই প্রাপ্ত নাম্বার বেরিয়ে আসবে। তারপর নিজ নিজ বিদ্যালয় থেকে মার্কশিট প্রদান করা হবে।

06/06: এছাড়া আমাদের ওয়েবসাইটে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের দিন লিঙ্ক পেয়ে যাবেন।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button