রাজ্যে জল দপ্তরে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে

রাজ্যে জল দপ্তরে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে

রাজ্যে জল দপ্তরে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে
রাজ্যে জল দপ্তরে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল ওয়াটার ডেভেলপমেন্ট এজেন্সি অর্থাৎ NWDA এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় Group C ক্লার্ক সহ অন্যান্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে কেন্দ্রীয় সরকারের National Water Development Agency। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ১৮.০৩.২০২৩

বিজ্ঞাপন নাম্বার- 439/DM/SW/UD/Recruitment

কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে ন্যাশনাল ওয়াটার ডেভেলপমেন্ট এজেন্সির অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড লিখে লগইন করতে হবে, তারপর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে  ন্যাশনাল ওয়াটার ডেভেলপমেন্ট এজেন্সির (www.nwda.gov.in) অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করতে হবে, এরপর নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্ট এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইন পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পূর্ণ করতে হবে । আবেদনের শেষ তারিখ ১৭.০৪.২০২৩

প্রার্থী বাছাই পদ্ধতি- আবেদনকারী প্রার্থীদের প্রথমে ১০০ নাম্বারের কম্পিউটার বেস্ট টেস্ট পরীক্ষা হবে । সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ ও এবং  স্কিল টেস্টর এর জন্য ডাকা হবে। এই দুটি পরীক্ষার প্রাপ্ত নম্বর যোগ করে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে , এবং সেই মেরিট লিস্ট অনুযায়ী প্রার্থী নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে- কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল ওয়াটার ডেভেলপমেন্ট এজেন্সি অর্থাৎ NWDA 

পদের নাম- জুনিয়র ইঞ্জিনিয়ার সিভিল, জুনিয়র একাউন্ট অফিসার, ড্র্যাফটসম্যান গ্রেড-III, আপার ডিভিশন ক্লার্ক, লোয়ার ডিভিশন ক্লার্ক এবং স্টেনোগ্রাফার গ্রেড-II পদে কর্মী নিয়োগ করা হবে।

বেতন- ১৫,৫০০ – ১,১২,৫০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।

কাজের স্থান- ভারতের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে

শূন্যপদ- সবকয়টি পদ মিলিয়ে এখানে মোট ৪০ টি শূন্য পদ আছে।

শিক্ষাগত যোগ্যতা- সিভিল জুনিয়র ইঞ্জিনিয়ার পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা পাস থাকতে হবে।

জুনিয়র একাউন্টেন্ট অফিসার পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে কমার্সে গ্রাজুয়েশন পাস যোগ্যতা থাকতে হবে এছাড়া তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ড্র্যাফটসম্যান গ্রেড-III পদে আবেদন করার জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে অর্থাৎ ড্রাফটসম্যান সিপ ( সিভিল) তে  ITI পাশ থাকতে হবে।

আপার ডিভিশন ক্লার্ক কে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন বিষয়ে গ্রাজুয়েশন পাশ থাকতে হবে এছাড়া MS Office এ কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

লোয়ার ডিভিশন ক্লার্ক এবং স্টেনোগ্রাফার গ্রেড II পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে এবং তার সঙ্গে কম্পিউটারের টাইপিং স্পিড এর দক্ষতা থাকতে হবে। কম্পিউটারের টাইপিং স্পিড হতে হবে 30 -35 WPM।

বয়স- জুনিয়র একাউন্টস অফিসার প্রার্থীদের বয়স সীমা ২১ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এছাড়া সকল পদের ক্ষেত্রে আবেদনকারীর বয়স সীমা ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ৮৯০/- টাকা , SC/ST/PWD  এবং মহিলা প্রার্থীদের জন্য আবেদন মূল্য ৫৫০ টাকা। অনলাইনে আবেদন ফি জমা দেয়ার শেষ তারিখ- ১৭.০৪.২০২৩, 

আবেদনের শেষ তারিখ- ১৭.০৪.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

আবেদন লিঙ্ক – Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment