এই বছর প্রাইমারি টেট পরীক্ষা কবে হবে, জানিয়ে দিল পর্ষদ

এই বছর প্রাইমারি টেট পরীক্ষা কবে হবে, জানিয়ে দিল পর্ষদ

এই বছর প্রাইমারি টেট পরীক্ষা কবে হবে, জানিয়ে দিল পর্ষদ
এই বছর প্রাইমারি টেট পরীক্ষা কবে হবে, জানিয়ে দিল পর্ষদ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

01/05: গত ২০২২ সালের ডিসেম্বর মাসে প্রাইমারি টেট পরীক্ষা হয়। যার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ লক্ষ। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রেজাল্ট প্রকাশ হয়। পাস করে প্রায় দেড় লক্ষ ছাত্র-ছাত্রী। বর্তমানে ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলে পুজোর মধ্যেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল।

02/05: প্রায় ১ লক্ষ ৫০ হাজার পরীক্ষার্থী যেহেতু উত্তীর্ণ হয়েছে, সেহেতু এত পরীক্ষার্থীদের ইন্টারভিউ নেওয়াটাও বেশ জটিল। তাই সকল উত্তীর্ণ প্রার্থীদের ধীরে ধীরে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে বলেই নির্বাচন প্রক্রিয়ায় এত দেরি। তবে আশা করা যাচ্ছে পুজোর মধ্যেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে।

03/05: কিন্তু এর আগে ২০১৪ এবং ২০১৭ সালে যারা টেট উত্তীর্ণ হয়েছিল, তাদের ইন্টারভিউ প্রক্রিয়া চলছে। তারপর ২০২২ সালে উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছে  প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল।

04/05: কিন্তু এত পরীক্ষার্থী বেড়ে যাওয়ার কারণে গৌতম পাল জানিয়েছেন যে – এই বছর থেকে দুইবার প্রাইমারি টেট পরীক্ষা হবে। অর্থাৎ প্রথমে প্রিলিমিনারি পরীক্ষার মত একটা পরীক্ষা হবে। তারপর সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে মেনস পরীক্ষার মতো আরেকটি পরীক্ষা হবে। এই পরীক্ষার নাম দিয়েছে সুপারটেট। এই পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ এর মাধ্যমে নির্বাচন করা হবে।

05/05: সূত্রের খবর অনুযায়ী পুজোর মধ্যে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হলে ২০২৩ সালে নভেম্বর বা ডিসেম্বর মাস নাগাদ আবার নতুন করে পরীক্ষা হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment