সরকারি কর্মচারীদের DA বাড়ালো রাজ্য সরকার, কত শতাংশ বাড়ানো হলো

সরকারি কর্মচারীদের DA বাড়ালো রাজ্য সরকার, কত শতাংশ বাড়ানো হলো

সরকারি কর্মচারীদের DA বাড়ালো রাজ্য সরকার, কত শতাংশ বাড়ানো হলো
সরকারি কর্মচারীদের DA বাড়ালো রাজ্য সরকার

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

01/05: দীর্ঘ অবসানের পর বাংলা নববর্ষের নতুন উপহার হিসাবে বাংলার মুখ্যমন্ত্রী সরকারি কর্মচারীদের DA বা মহার্ঘ ভাতা বাড়ানোর কথা ঘোষণা করল।

02/05: অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী সকল সরকারি চাকরিজীবীদের ০৪ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানোর কথা উল্লেখ করা হয়েছে। এতদিন তারা 38% হারে DA পাচ্ছিলেন। এখন সেটা চার শতাংশ বেড়ে ৪২ শতাংশ মহার্ঘ ভাতা পাবেন।

03/05: এর আগে সকল চাকুরীজীবীরা ষষ্ঠ বেতন কমিশন (6th Pay Commission) হারে বেতন পাচ্ছিলেন। এখন সপ্তম বেতন কমিশনের 7th Pay Commission এর আওতায় এসে যাওয়ার ফলে ৪২ শতাংশ হারে DA পাবেন।

04/05: রাজ্য সরকারি কর্মচারীরা বকেয়া DA বাড়ানোর দাবিতে দীর্ঘদিন ধরে  (৭৯ দিন ) শহীদ মিনারের সামনে ধর্না চালিয়েছিল। DA বাড়ানোর দাবিতে দিল্লিতে গিয়েও বিক্ষোভ করেছিলেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা। তার ফলস্বরূপ রাজ্য সরকার DA বা মহার্ঘ ভাতা বাড়ানোর কথা ঘোষণা করেন।

05/05: সূত্রের খবর অনুযায়ী কেন্দ্রীয় সরকারের DA বাড়ানোর সঙ্গে সামঞ্জস্য বজায় রাখতেই রাজ্য সরকারি কর্মচারীরা শহীদ মিনারের সামনে দীর্ঘ এতদিন ধরে ধরে না ও বিক্ষোভ চালিয়েছিল। তবে এই মহার্ঘ ভাতা সবার জন্য বাড়ানো হয়নি। কিছু কিছু পদের ক্ষেত্রেই বাড়ানো হয়েছে। পশ্চিমবঙ্গ জুডিশিয়াল সার্ভিসের সমস্ত সদস্যদের মহার্ঘ ভাতা বাড়ানো হচ্ছে ৪%।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment