২০২৩ সালে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের তারিখ কবে, কি বললেন পর্ষদের সভাপতি

২০২৩ সালে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের তারিখ কবে, কি বললেন পর্ষদের সভাপতি

২০২৩ সালে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের তারিখ কবে, কি বললেন পর্ষদের সভাপতি
২০২৩ সালে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের তারিখ কবে

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২৩ : সুসংবাদ, পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ঘোষনা করে দিল যে উচ্চ মাধ্যমিক ২০২৩ এর রেজাল্ট কবে প্রকাশিত হচ্ছে 

ইতি মধ্যেই শেষ হয়ে গেছে এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা। এখন পরীক্ষার্থীদের মাথায় একটাই চিন্তা যে রেজাল্ট কবে। পরীক্ষার আগে চিন্তা থাকে যে প্রশ্নপত্র কেমন হবে । উচ্চমাধ্যমিকে রেজাল্ট কবে ? এই নিয়ে সংবাদ মাধ্যম সূত্রে খবর যে, আগামী মাস নাগাদ নাকি প্রকাশিত হবে উচ্চমাধ্যমিক এর ফলাফল।

এখন বর্তমানে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে বার হচ্ছে এই নিয়ে সংসদে সভাপতি চিরঞ্জিত ভট্টাচার্য মহাশয় জানিয়েছেন যে এখন নাকি প্রশ্নপত্র মূল্যায়ন করা হচ্ছে এবং এরপর পরীক্ষার নাম্বার সংসদে জমা পড়বে, চলতি বছর মে মাসে সেই সব থেকে বা জুন মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে ফলাফল এমনটাই আশা করা হচ্ছে । পরীক্ষা চলাকালীন সংসদ কে পড়তে হয়েছে নানা ভাষা বিপত্তির মুখে তবুও এসব কিছুকে উপেক্ষা করে মোটের ওপর সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। এ বছর পরীক্ষায় কারা কাজ করবে সেই নিয়ে সংসদ-সভাপতি চিরঞ্জীব বাবু জানায় যে, যে সকল পরীক্ষার্থীরা সামান্য কিছু সংখ্যক প্রশ্নপত্রের উত্তর দিয়েছে তাদেরকে সংসদের তরফ থেকে পাশ করানোর পুরোপুরি চেষ্টা করানো হবে। কিন্তু যে সকল পরীক্ষার্থী উত্তরপত্রে কিছুই লেখেন নি তাদেরকে পাস করানো কোন দায়িত্ব নেবেন না উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। চিরঞ্জীব বাবু ইতিমধ্যেই উত্তরপত্র জমা পড়ে গেছে এবং তাদের নাম্বার দেওয়া শুরু হয়ে গেছে এবং এও বলেছেন যে গত বছরের তুলনায় এ বছর নাকি আরো দ্রুত ফলাফল ঘোষণা করবে সংসদ। কিন্তু ফলাফল ঘোষণার actual date কবে তা নিয়ে কোনো কিছু জানানো হয়নি।

কিভাবে নিজেই বাড়িতে বসে মোবাইল ফোন দিয়ে HS এর ফলাফল চেক করবেন:- wbresults.nic.in এবং wbchse.wb.gov.in এই দুটি ওয়েবসাইটের মধ্যে যেকোনো একটি ওপেন করে জন্ম তারিখ এবং রোল নাম্বার দিয়ে আপনি নিজেদের বাড়িতে বসেখুব সহজেই দেখে নিতে পারেন আপনার হাতে থাকা সেই ছোট্ট মোবাইল ফোনটা দিয়ে। এবং পরীক্ষার মার্কশিট স্কুল থেকে প্রদান করা হবে শিক্ষার্থীদের।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment