মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ, সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে

মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ, সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে

মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ, সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে
মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-  


পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় ঝাড়গ্রাম মহাকুমার বিভিন্ন উপস্বাস্থ্য কেন্দ্রে আশা কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে ঝাড়গ্রাম মহকুমা। কেবলমাত্র মহিলা এবং স্থানীয় প্রার্থীরাই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ২৪.০৪.২০২৩


বিজ্ঞাপন নাম্বার – HFW/NRHM-20/2006/Part – II/1631


কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর বয়সের প্রমাণপত্র, মাধ্যমিকের এডমিট কার্ড, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, ভোটার কার্ড,রেশন কার্ড, জাতিগত শংসাপত্র, বসবাসের প্রমানপত্র,পাসপোর্ট সাইজের 2 কপি ফটো, স্বনির্ভর গোষ্ঠীর সদস্যের প্রমাণপত্র, অন্যান্য ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে নিচের দেওয়া অফিশিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদন পত্রটি ডাউনলোড করার পর সেটিকে প্রিন্ট আউট করে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে যে যার নিজ নিজ ব্লকে গিয়ে জমা দিয়ে আসতে হবে।


প্রার্থী বাছাই পদ্ধতি- কেবলমাত্র মহিলা প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ করা হবে।


কোন সংস্থা নিয়োগ করছে- ঝাড়গ্রাম মহকুমা


পদের নাম-  আশা কর্মী নিয়োগ 


কাজের স্থান- পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম মহকুমার অন্তর্গত বিভিন্ন ব্লকে নিয়োগ করা হবে।


শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ৪০ টি


বেতন- বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের নির্দিষ্ট হারে কাজের উপর ভিত্তি করে বেতন দেওয়া হবে।


শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বোর্ড থেকে প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে ।


গুরুত্বপূর্ণ তথ্য- কেবলমাত্র বিবাহিতা/ ডিভোর্সী/বিধবা মহিলারাই একমাত্র আবেদন করতে পারবেন এবং প্রার্থীদের সংশ্লিষ্ট গ্ৰামের স্থায়ী বাসিন্দা হতে হবে।


বয়স- ০১.০১.২০২৩ সাল অনুযায়ী প্রার্থীদের বয়সসীমা সর্বোচ্চ ৩০-৪০ বছরের মধ্যে হতে হবে,  তবে SC/ST তাপাশিল জাতি বা উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।


জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য- কোন আবেদন মূল্য লাগবেনা


আবেদনের শেষ তারিখ- ১৫.০৫.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল নোটিশ ও আবেদন ফর্ম – Click Here

শূন্যপদের তালিকা – Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment