NEWS UPDATE

Justice Abhijit Ganguly | নিয়োগ দুর্নীতি নিয়ে মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Justice Abhijit Ganguly | নিয়োগ দুর্নীতি নিয়ে মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Justice Abhijit Ganguly | নিয়োগ দুর্নীতি নিয়ে মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
Justice Abhijit Ganguly

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

01/05: সোমবার কলকাতা হাইকোর্টে বসবেন Justice Abhijeet Gangopadhyay । দেশের সর্বোচ্চ আদালত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কে গঙ্গোপাধ্যায় নিয়োগ সংক্রান্ত একটি মামলা থেকে বেঞ্চ পরিবর্তনের আদেশ দিয়েছে। এই আদেশ দেওয়ার পর জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রথমবারের মতন বসছেন  কলকাতা হাইকোর্টে। নানারকম জল্পনা কল্পনা শুরু হয়েছে এই নিয়ে যে তিনি এবার কোন মামলা শুনবেন। একটি বেসরকারি টিভি চ্যানেলে বিচারাধীন বিষয় কথা বলার জন্য সুপ্রিম কোর্ট সংশ্লিষ্ট মামলা থেকে অভিজিৎ গঙ্গোপাধ্যায় কে সরিয়ে দেয়।

02/05: এখন বিচারপতি অভিজিৎ বাবু কোন মামলা শুনবেন এই নিয়ে নানা রকম জল্পনা-কল্পনা শুরু হয়েছে। বিচারক মহলে প্রশ্ন উঠেছে যে,এই ধোঁয়াশার কারণ হচ্ছে, কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত বিচারপতি সুপ্রিম কোর্টের নির্দেশের পরিপ্রেক্ষিতে যতক্ষণ পর্যন্ত কোন না বিজ্ঞপ্তি প্রকাশ করছে ততক্ষণে জটিলতা কাটবে না। তবে সূত্রের খবর এই যে বিচারপতি পরিবর্তন সংক্রান্ত বিজ্ঞপ্তি সোমবার জারি হতে পারে। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী এটাও বলা হয়েছে যে, জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাথমিক নিয়োগ সংক্রান্ত দুইটি মামলা শুনতে পারবেন না। 

03/05: সেই দুটি মামলা হল সৌমেন নন্দী এবং রমেশ মালিক এর মামলা। এই দুটি মামলা ছাড়াও অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ঝুলিতে রয়েছে আরো একাধিক মামলা। যেমন, ২০১৪ সালে প্রাথমিক টেট সংক্রান্ত মামলা এর মধ্যে অন্যতম। সেই মামলায় প্রিয়াঙ্কা নস্কর সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে মামলা করেছেন। এনারা ছাড়াও রাহুল চক্রবর্তী এবং সান্তনু শীট প্রাথমিকের OMR শিট নিয়ে প্রশ্ন তুলেছেন। এই মামলা তদন্ত ইতিমধ্যেই সিবিআই করেছে এবং সুপ্রিমকোর্টেও এই মামলা বর্তমানে বিচারাধীন রয়েছে। 

04/05: এগুলি ছাড়াও অভিজিৎ গঙ্গোপাধ্যায় SSC, Group D এবং group C নিয়োগের দুর্নীতি সংক্রান্ত মামলায় সিবিআইকে তদন্ত নির্দেশ দিয়েছিলেন। তার কাছে রয়েছে এ দুটি মামলা বর্তমানে বিচারাধীন। বিচারপতি অভিজিৎ বাবু ইতিমধ্যেই গ্রুপ সি মামলার সঙ্গে জড়িত ৮৪২ জন চাকরি বাতিল করে দেওয়ার নির্দেশ দিয়েছেন। এছাড়াও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গ্রুপ ডি এর ক্ষেত্রে লক্ষ্মী টুঙগার দায়ের করা মামলায় ১৯১১ জনের চাকরি বাতিল নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েও এই মামলা সুপ্রিম কোর্টে পৌঁছেছে এখন।

05/05: এর পাশাপাশি রয়েছে আরও দুটি মামলা বিচারাধীন, সেই দুটি হলো আব্দুল গনি আনসারী এবং নবম দশম নিয়োগ দুর্নীতি মামলা। এই সমস্ত এই সমস্ত মামলাগুলি রয়েছে বর্তমানে বিচারাধীন এবং এরপরেই কি হবে সেই নিয়ে রাজ্যবাসী তাকে রয়েছেন বিচারপতির দিকে।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button