12500+ শূন্যপদে বিরাট সংখ্যক পোস্ট অফিসে কর্মী নিয়োগ 2023// 10 Pass Post Office Requitement 2023

12500+ শূন্যপদে বিরাট সংখ্যক পোস্ট অফিসে কর্মী নিয়োগ 2023// 10 Pass Post Office Requitement 2023

12000 শূন্যপদে বিরাট সংখ্যক পোস্ট অফিসে কর্মী নিয়োগ 2023// 10 Pass Post Office Requitement 2023
12500+ শূন্যপদে বিরাট সংখ্যক পোস্ট অফিসে কর্মী নিয়োগ 2023


Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

রাজ্যজুড়ে পোস্ট অফিসের তরফ থেকে বিরাট শূন্য পদে অসংখ্য কর্মী নিয়োগের এক বড়সড় বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে যে রাজ্যে যে কোন প্রান্ত থেকে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় এই পদে আবেদন করতে পারবেন আপনারা। এবং যে নিয়োগটা হবে সেটা কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়া শুধুমাত্র প্রাপ্ত নম্বরের মেরিটের ভিত্তিতে করা হবে। এই পথ সম্পর্কে এটা বিস্তারিত বিবরণ নিচে আলোচনা করা হলো:-

নিয়োগকারী সংস্থা :- কেন্দ্র সরকারের ডাক বিভাগ এ তরফে জারি হয়েছে এই নিয়োগের বিজ্ঞপ্তি। সে ক্ষেত্রে বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও বিভিন্ন পোস্ট অফিসে নেওয়া হবে অসংখ্য শূন্য পদে কর্মী।

পদের নাম :- রাজ্যজুড়ে বিভিন্ন শূন্য পদে গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ করা হবে। সে ক্ষেত্রে এর অধীনে রয়েছে দুইটি পোস্ট, যথা – ব্রাঞ্চ পোস্টমাস্টার (BPM) এবং অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার (ABPM)

মোট শূন্য পদ:-এই বিজ্ঞপ্তি অনুসারে মোট ১২৮২৮ টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:- রাজ্যে যে কোন স্বীকৃত স্কুল থেকে মাধ্যমিক পাস যোগ্যতায় এখানে আবেদন করতে পারবেন আপনারা। এর পাশাপাশি প্রার্থীর বেসিক কম্পিউটার নলেজ এবং সাইকেল চালানো জানতে হবে।

বয়স সীমা:- এই বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীরা ১৮ থেকে ৪০ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন। SC বা ST প্রার্থীদের বয়সের পাঁচ বছর এবং OBC প্রার্থীদের বয়সে তিন বছর ছাড় পেয়ে থাকবেন আপনারা।বেতন:-ব্রাঞ্চ পোস্টমাস্টার ক্ষেত্রে বেতন হবে 12000-29380 এবং অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার ক্ষেত্রে বেতন হবে 10000-24470 টাকা, এটা বেশ একটা উচ্চ হারের বেতন এর পরিমাণ।

আবেদন পদ্ধতি:-

1.আবেদন করার জন্য ইন্ডিয়ান পোস্ট এর অফিসিয়াল ওয়েবসাইট www.indianpost.gov.in এখানে ভিজিট করতে হবে।

2. ওয়েবসাইটের প্রবেশ করার পর নিজের যাবতীয় তথ্যাবলী পূরণ করেন রেজিস্ট্রেশন কমপ্লিট করতে হবে। রেজিস্টেশন এর জন্য একটি সক্রিয় মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি দরকার।

3. এরপর আপনার মোবাইল নাম্বারে রেজিস্ট্রেশন নাম্বার এবং পাসওয়ার্ড চলে যাবে.

4. ইউসার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা,ঠিকানা ইত্যাদি দিয়ে ফর্ম বিপ্লব করতে হবে।

5. এবং সবশেষে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশনটি কমপ্লিট হয়ে যাবে

6.এপ্লিকেশনে কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।

প্রয়োজনীয় ডকুমেন্টস:- আধার কার্ড, মোবাইল নাম্বার, ইমেল আইডি, স্বাক্ষর, পাসপোর্ট ফটো, কাস্ট সার্টিফিকেট (যদি থাকে) 

নিয়োগ প্রক্রিয়া:- কোনরকম লিখিত পরীক্ষা হচ্ছে না। আবেদনপত্র জমা পাওয়া প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা তথা মাধ্যমিকের নাম্বারে ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করে নেয়া হবে। এবং সাথে সে প্রার্থী বাছাই করে ডকুমেন্টস ভেরিফিকেশন করে ডাইরেক্ট নিয়োগ হবে এখানে।

আবেদনের সময়সীমা:- আগামী 11.06.23 তারিখের মধ্যে আবেদন জানাতে হবে

Official Notification:- Click Here

Official Website:- Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment