WESTBENGALJOBNEWS

উচ্চ মাধ্যমিক পাশে শিশু কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ / Child Welfare Department Staff Recruitment 2023

উচ্চ মাধ্যমিক পাশে শিশু কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ 2023

উচ্চ মাধ্যমিক পাশে শিশু কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ 2023// H.S Pass Child Welfare Department Staff Recruitment 2023

উচ্চ মাধ্যমিক পাশে শিশু কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ 2023

Sarkari Chakri
নমস্কার বন্ধুরা :-

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, যেখানে বলা হয়েছে যে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় শিশু কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে শিশু মন্ত্রণালয় দপ্তর। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ:- 25.05.23

বিজ্ঞাপন নাম্বার:- 372/DSWO (MLD)

নিয়োগকারী সংস্থা:- পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে পরিচালিত রাজ্যের ডিস্ট্রিক্ট অফিসের পক্ষ থেকে সমাজ কল্যাণ বিভাগের দ্বারা।

শূন্য পদ গুলির নাম:- এই নিয়োগের মাধ্যমে মোট ছয়টি পদে কর্মী নিয়োগ হবে। সেক্ষেত্রে নির্বাচিত প্রার্থীদের যে সমস্ত পদে নিয়োগ করা হবে:-

1. Bench Clerk, 2.House Mother, 3. Assistant Cume Data Entry Operator
4. Data Analyst, 5.District Child Protection Officer, 6. Legal Cum Protection Officer 

কোন পদ্ধতিতে আবেদন করতে হবে:- নিম্নোক্ত সকল পদগুলির ক্ষেত্রে সম্পূর্ণ অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন পদ্ধতি:-  এখানে অনলাইনে মাধ্যমে আবেদন করতে গেলে প্রার্থীদের বৈধ মোবাইল নাম্বার , ইমেইল আইডি এবং যোগ্যতার  ডকুমেন্টস থাকতে হবে।
প্রথমে www.malda.gov.in এই ওয়েবসাইটে গিয়ে নিজের যাবতীয় তথ্য, মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি এগুলো দিয়ে রেজিস্ট্রেশন ফর্ম ফিলাপ করে যে পরের যেন আবেদন করছে সেই পদের প্রয়োজনীয় ডকুমেন্টস self attested করে, এক কপি রঙিন ছবি এবং সিগনেচার স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে সাবমিট বাটনে ক্লিক করলেই অ্যাপ্লিকেশন হয়ে যাবে। অ্যাপ্লিকেশান হয়ে যাওয়ার পর অ্যাপ্লিকেশন ফর্ম টি প্রিন্ট আউট করে রাখতে হবে।

গুরুত্বপূর্ণ ডকুমেন্টস সমূহ:-

অনলাইনের মাধ্যমে আবেদন করার সময় যে সব গুরুত্বপূর্ণ ডকুমেন্টস সমূহের সেলফ অ্যাটেস্টেড জেরক্স কপি আপলোড করতে হবে সেগুলি হল –

• বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট।

• স্থায়ী বাসিন্দার প্রমান পত্র হিসেবে আধার কার্ড/ভোটার কার্ড/রেসিডেন্সিয়াল সার্টিফিকেট।

• পদ বিশেষে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট।

• কম্পিউটার কোর্সের সার্টিফিকেট।

• কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট।

• আবেদনকারীর নিজের সিগনেচার ও এক কপি রিসেন্ট তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

পদ হিসেবে শিক্ষাগত যোগ্যতা এবং বয়স:-
Bench clerk:- এখানে আবেদনের জন্য প্রার্থীকে কোন স্বীকৃতি বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস থাকতে হবে তার পাশাপাশি কম্পিউটারের বেসিক জ্ঞান থাকতে হবে। এক্ষেত্রে বয়স 24.05.23 অনুযায়ী 21 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।

Mother House:- এই পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই যে কোন শিক্ষিত উপর থেকেও উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে সেই সঙ্গে চাইল্ড কেয়ার প্রোগ্রাম এর পক্ষ থেকে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
এই পদে পুরুষরা আবেদন করতে পারবে না শুধুমাত্র মহিলাদের জন্য এটি। এখানে বয়স 24.05.23 অনুযায়ী 21 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।

Assistant cum data entry operator:- এই পদে আবেদনের জন্য আগ্রহী চাকরিপ্রার্থীদের অবশ্যই শিক্ষিত ভর্তি উচ্চ মাধ্যমিক এবং তার পাশাপাশি কম্পিউটারের বেসিক নলেজ এবং অন্তত এক বছরের কম্পিউটারে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এখানে বয়স 24.05.23 অনুযায়ী 18 থেকে 35 বছরের মধ্যে হতে হবে।

বাকি পদগুলির বিস্তারিত বিবরণ অফিসিয়াল নোটিফিকেশনে দেখে নিন।
তবে সংরক্ষিত শ্রেণীর  জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যায়।

বেতন :- এখানে মোটামুটি 20,000 টাকা মতন বেতন দেওয়া হবে, তবে পদ ভেদে বেতন ভিন্ন হতে পারে।

কর্মস্থান:- মালদা জেলার মধ্যে।

আবেদনের শেষ তারিখ:- উপরিউক্ত সকল পদগুলি আবেদন ইতিমধ্যেই শুরু হয়ে গেছে এবং শেষ হবে 02.06.23 বিকেল 5 টাই।

Official Notice : Click Here

Official Website: Click Here


Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button