ALL SCHEME

রাজ্য সরকারের নতুন প্রকল্প নারায়ন ভান্ডার, প্রতি মাসে 2000 টাকা / WB Narayan Bhander Scheme 2023

 রাজ্য সরকারের নতুন প্রকল্প নারায়ন ভান্ডার, পেয়ে যাবেন প্রতি মাসে 2000 টাকা


রাজ্য সরকারের নতুন প্রকল্প নারায়ন ভান্ডার, প্রতি মাসে 2000 টাকা //   WB Narayan Bhander Scheme
 রাজ্য সরকারের নতুন প্রকল্প নারায়ন ভান্ডার, প্রতি মাসে 2000 টাকা

লক্ষীর ভান্ডারের পর এবার রাজ্য সরকার নিয়ে আসছে  নতুন একটি প্রকল্প যেখানে রাজ্যের প্রত্যেকটি মহিলাকে লক্ষ্মীর ভান্ডার এর মত 500 – 1000 টাকার পাশাপাশি এই প্রকল্পে দেওয়া হবে প্রতি মাসে 2000 টাকা। রাজ্যের মহিলাদের কাছে এটি একটি সোনায় সোহাগা প্রকল্প। লক্ষীর ভান্ডারের সঙ্গে এই প্রকল্পেও টাকা পেয়ে যাবেন প্রত্যেকটি মহিলা এবং এটি অফিসিয়ালি ঘোষণাও করা হয়েছে। তাহলে আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে নিশ্চয়ই সে খবরটি জেনে নিতে হবে বিস্তারিত ভাবে। আমাদের আশা এই যে এই সুখবরটির মাধ্যমে আপনি এবং আপনার পরিবারের প্রত্যেকটি মহিলা নিশ্চয়ই উপকৃত হবেন। তাহলে নিচে খবরটি সম্বন্ধে বিস্তারিত আলোচনা করে রইল।

নতুন প্রকল্পটির নাম:- এতক্ষণ ধরে যে প্রকল্পটি কথা বলে চললাম আমরা সেটি হল নারায়ণ ভান্ডার প্রকল্প। এতদিন লক্ষীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রত্যেকটি মহিলা 500 অথবা 1000 টাকা পেতেন। এবার এই নারায়ণ ভান্ডার প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রতিটি মহিলা 2000 টাকা পেয়ে যাবেন।

আবেদনযোগ্য মহিলা :- যারা এতদিন লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে 500 অথবা 1000 টাকা পাচ্ছিলেন তারা সকলেই এই প্রকল্পে আবেদন জানাতে পারে।

আবেদন প্রক্রিয়া:- কিভাবে আবেদন করতে হবে এটা নিয়ে বিস্তারিতভাবে জানানো এখনো পর্যন্ত হয়নি তবে খুব শীঘ্রই এই প্রকল্প কার্যকরী হওয়ার সম্ভাবনা রয়েছে।

পশ্চিমবঙ্গের রাজ্য সরকার যেমন লক্ষির ভাগ্যে প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রত্যেকটি মহিলার একাউন্টে 500 অথবা 1000 দিচ্ছিলেন ঠিক সেরকম ভাবেই কেন্দ্র সরকার এরা যে চালু করবে নারায়ণের প্রকল্প যেখানে লক্ষীর ভান্ডার প্রকল্প কে পেছনে ফেলে দিয়ে রাজ্যের প্রত্যেকটি মহিলার একাউন্টে 2000ব্যাখ্যা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button