NEWS UPDATE

500 Rupees Note Big Announcement/500 টাকার নোট নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের

500 Rupees Note Big Announcement//500 টাকার নোট নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের

500 Rupees Note Big Announcement//500 টাকার নোট নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের
500 টাকার নোট নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের


Sarkari Chakri 

বন্ধ হতে পারে ৫০০ টাকার নোট, চটজলদি দেখে নিন খবরটা। আজকের এই প্রতিবেদনে রইল RBI এর একটি বিশেষ ঘোষণা ৫০০ টাকা নোট নিয়ে।
বর্তমানে এখন ভারতীয় বাজারে মুদ্রার মধ্যে সবচেয়ে বড় নোট হচ্ছে ৫০০ টাকার নোট। কিন্তু বর্তমানে বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে ৫০০ টাকার নোট নিয়ম একটি জরুরি আপডেট সামনে এসেছে। ইতিমধ্যে কিছুদিন আগে R.B.I এর তরফে জানানো গিয়েছিল যে ২০০০ টাকা নোট আগামী ৩০শে সেপ্টেম্বরের আগে ব্যাংকে জমা করতে হবে, নইলে পরবর্তীকালে ৩০ সেপ্টেম্বরে পর সেটা অবৈধ বলে ঘোষণা হবে।

কিন্তু এখন সবার মাথাতেই একটাই কথা যে ২০০০ টাকা নোট বন্ধ হবার পর ৫০০ টাকা থেকে বড় কোনো নোট বাজারে আসতে পারে কিনা। কিন্তু রিজার্ভ ব্যাংকের গভর্নর কে এই প্রশ্ন জিজ্ঞাসা করলে তিনি জানান যে ৫০০ টাকা থেকে বড় কোনো নোট বাজারে আনার কোনরকম দরকার নেই।

কারণ হিসেবে তিনি জানিয়েছেন যে বর্তমানে অধিকাংশ মানুষই খুচরোর সমস্যার জন্য অনলাইন পেমেন্টের মাধ্যমটা বেছে নিয়েছি, যাতে তাদের এইরকম সমস্যার সম্মুখীন না হতে হয়। পুরনো ৫০০ টাকা এবং ১০০০ হাজার টাকার নোটের ওপর জালিয়াতি হওয়ার কারণে বাজারে নতুন করে ৫০০ টাকা এবং ২০০০ টাকার নোট আনা হয়েছিল।

 কিন্তু এখন দেখা যাচ্ছে যে এই ২০০০ টাকার নোটও বাতিলের মুখে এবং সেটা সাধারণ জনগণের কথা ভেবেই সরকার ঘোষণা করেছে। এবং সরকার এটাও বলেছে যে ৫০০ টাকা থেকে বড় কোন নোট বাজারে আনার কোনো রকম চিন্তা করা হচ্ছে না এখন।

 এবং R.B.I এর তরফে সমস্ত ব্যাংকে বলা হয়েছে যে তারা ২০০০ টাকা নোট জমা নেওয়ার সময় বা বদল করার সময়ই সেটা আসল না নকল সেটা অবশ্যই ভালো করে দেখে নেয়ার জন্য।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button