NEWS UPDATE

বিরাট ঘোষণা কেন্দ্রের, শীঘ্রই কমতে চলেছে রান্নার গ্যাসের দাম

বিরাট ঘোষণা কেন্দ্রের, শীঘ্রই কমতে চলেছে রান্নার গ্যাসের দাম

বিরাট ঘোষণা কেন্দ্রের, শীঘ্রই কমতে চলেছে রান্নার গ্যাসের দাম
বিরাট ঘোষণা কেন্দ্রের, শীঘ্রই কমতে চলেছে রান্নার গ্যাসের দাম

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা –

সাধারণ জনগণের হেসেলে স্বস্তি ফিরলো। শুক্রবার থেকেই কমে যাবে গ্যাসের দাম, দেখে নিন নতুন দাম কত গ্যাসের ?

কতটা কমে যেতে পারে গ্যাসের দাম ? দেখে নিন এক নজরে।

আজি ঘোষণা হবে গ্রার্হস্থ্য সিলিন্ডারের দাম। বেশ কিছু মাস ধরে গ্যাস কোম্পানিগুলি মাসের প্রথমেই ঘোষণা করে দিচ্ছিলেন গ্যাসের দাম। সাধারণ মানুষ কয়েক মাস ধরে দেখছি যে গ্যাসের দাম কমার থেকে বাড়ার দিকে বেশি চলে যাচ্ছে। বাণিজ্যিক সিলিন্ডার গুলির দাম কিছুটা কমিয়েছে সংস্থাগুলি। তাই অনেকেরই আশা ছিল যে এবার নিশ্চয়ই ঘরে ব্যবহৃত রান্নার গ্যাসের দামও কমতে পারে। পেট্রোল, ডিজেল, গ্যাস ইত্যাদি এসব জিনিসগুলোর দাম বেড়ে যাওয়াতে সাধারণ মানুষ রীতিমতো নাজেহাল হয়ে পড়ছে কিন্তু এতে তাদের কোন কিছু করার নেই।

গত মাসে গ্যাসের দামের কোনরকম পরিবর্তন আসে নি। বর্তমানে কলকাতা বাড়ি রান্নার কাজে ব্যবহৃত সিলিন্ডারের দাম 1129 টাকা এবং বাণিজ্যিক সিলিন্ডারের দাম 1960 টাকা। এর আগে কিন্তু নাম ছিল বাণিজ্যিক সিলিন্ডারের উপরে 2000 টাকার উপরে। গত মে মাসে 172 টাকা কমেছিল বাণিজ্যিক সিলিন্ডারে। বর্তমানে চেন্নাইয়ে বাড়িতে ব্যবহৃত সিলিন্ডারের দাম 1118.5 টাকা, দিল্লিতে 1103 টাকা আবার মুম্বাইয়ে কিছুটা বেশি 1112 টাকা।

 এদিক থেকে আবার বাণিজ্যিক সিলিন্ডারের দাম দিল্লিতে 1856 টাকা ও মুম্বাইয়ে 1808 টাকা। আমার এদিকে জানা যাচ্ছে যে সম্প্রতি উজালা যোজনা সরকার। 2016 সালে শুরু হওয়া এই প্রকল্পে আর্থিক দারিদ্র সীমার নিচে পরিবারগুলিকে সাহায্যার্থে কেন্দ্র সরকার চালু করেছিল উজ্জ্বলা যোজনা। বাড়ির মহিলাদের নামে কানেকশন এখানে নিতে হতো। ২০০ টাকার ভর্তুকি দেওয়া হতো এবং সেটা এখনো চলছে। বাণিজ্যিক গ্যাস গুলির দাম কম থাকলে রেস্টুরেন্ট থেকে খাবারের দাম বাড়ানো যায় না । তবে বর্তমানে সূত্র মারফত জানা যাচ্ছে যে, এই চলতি মাসে কিছুটা হলেও গ্যাসের দাম কমতে পারে।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button