রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ Staff Recruitment in State Health Department

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ Staff Recruitment in State Health Department

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ  Staff Recruitment in State Health Department
রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ


Sarkari Chakri

নমস্কার বন্ধুরা –

জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্রাজুয়েশন পাশ যোগ্যতায় Block Public Health Manager সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে District Health & Family Welfare Samiti, Purba Medinipur। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যে কোন প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ০১.০৬.২০২৩

বিজ্ঞাপন নাম্বার- CMOH/Pbmd/Dpm3/3245

কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে পূর্ব মেদিনীপুর জেলার অফিসিয়াল ওয়েবসাইটে (www.purbamedinipur.gov.in) গিয়ে আবেদনপত্রটিকে ডাউনলোড করতে হবে এরপর এই আবেদনপত্রটির হার্ডকপি অথবা প্রিন্ট আউট করে সেটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে, একটি মুখবন্ধ খামে ভরে নিচের দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। 

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা – Office of the Chief Medical Officer of Health, Purba Medinipur, Pin – 721636

প্রার্থী বাছাই পদ্ধতি- নিয়োগ প্রক্রিয়া সম্বন্ধে জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন

কোন সংস্থা নিয়োগ করছে- District Health & Family Welfare Samiti, Purba Medinipur

পদের নাম- Block Public Health Manager, Laboratory Technician, Block Epidemiologist এবং Block Data Manager পদে কর্মী নিয়োগ করা হবে।

কাজের স্থান- পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ১০ টি

বেতন- ২২,০০০ – ৩৫,০০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা- এখানে আবেদন করার জন্য যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থাকতে হবে। ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে এবং সেই সঙ্গে মেডিকেল ল্যাবরেটর টেকনোলজিতে ডিপ্লোমা থাকতে হবে। ব্লক এপিডেমিওলজিস্ট পদে আবেদন করার জন্য যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে M.sc in Life Science/Epidemiology Or SAMS/BHMS/BUMS With MPH. এই সব বিষয়ে স্নাতকোত্তর পাস থাকতে হবে, ব্লক ডাটা ম্যানেজার পদে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস সহ কম্পিউটারে 30 WPM টাইপিং স্পিড থাকতে হবে। আরো বিস্তারিত জানতে নিচের অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

বয়স- আবেদনকারীর বয়সসীমা ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংখ্যাগরিষ্ঠ মানুষদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে। বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য- কোন আবেদন মূল্য দিতে হবে না।

আবেদনের শেষ তারিখ- ১৪.০৬.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment