উচ্চ মাধ্যমিক পাশে বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাশে বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাশে বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ
উচ্চ মাধ্যমিক পাশে বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা –

ন্যাশনাল হাইড্রো ইলেকট্রিক পাওয়ার কর্পোরেশন লিমিটেডের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় জুনিয়র ইঞ্জিনিয়ার, সুপারভাইজার সহ ৩৮৮ পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে National Hydro Electric Power Corporation (NHPC)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ০৯.০৬.২০২৩

কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে বিদ্যুৎ দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে (www.nhpcindia.com) লগইন করতে হবে, তারপর যে যার পছন্দমত পদ নির্বাচন করে আবেদন পত্রটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।আবেদনের শেষ তারিখ – ৩০.০৬.২০২৩

প্রার্থী বাছাই পদ্ধতি- প্রার্থীদের কম্পিউটার বেস্ট টেস্ট হবে, সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ ডকুমেন্ট ভেরিফিকেশন আবার কিছু পদের ক্ষেত্রে টাইপিং টেস্টের মাধ্যমে কর্মী নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে- National Hydro Electric Power Corporation (NHPC)

পদের নাম- জুনিয়র ইঞ্জিনিয়ার, সুপারভাইজার, সিভিল ড্রাফটসম্যান, হিন্দি ট্রান্সলেটর, সিনিয়র একাউন্টেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা- বিভিন্ন পদে আবেদন করার জন্য প্রার্থীদের বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন। যেমন সিনিয়র একাউন্টেন্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে কমার্সে গ্রাজুয়েশন পাশ থাকতে হবে এবং সেই সঙ্গে অ্যাকাউন্টে পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। জুনিয়র ইঞ্জিনিয়ার পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ পাস থাকতে হবে। এছাড়া সুপারভাইজার পদে আবেদন করার জন্য BCA/B.Sc./Surveying ডিগ্ৰী থাকলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

বেতন- ২৯,৬০০ – ১,১৯,৫০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।

কাজের স্থান- ভারতের বিভিন্ন জায়গায় নিয়োগ করা হবে

শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ৩৮৮ টি

বয়স- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংখ্যাগরিষ্ঠ মানুষের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ২৯৫ টাকা, SC/ST/PWD এবং মহিলা প্রার্থীদের জন্য আবেদন ফি Nil

আবেদনের শেষ তারিখ- ৩০.০৬.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

আবেদনের লিঙ্ক – Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment