NEWS UPDATE

কিভাবে ৫০০ সাবস্ক্রাইবার থাকলেই ইউটিউব থেকে আয় করবেন : Content Creator, Short video YouTube

কিভাবে ৫০০ সাবস্ক্রাইবার থাকলেই ইউটিউব থেকে আয় করবেন : Content Creator, Short video YouTube

কিভাবে ৫০০ সাবস্ক্রাইবার থাকলেই ইউটিউব থেকে আয় করবেন : Content Creator, Short video YouTube
কিভাবে ৫০০ সাবস্ক্রাইবার থাকলেই ইউটিউব থেকে আয় করবেন 

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

YouTube Earning Breaking News :- 

এবার থেকে YouTube এ 500 Subscriber থাকলেও আয়ের সুযোগ করে দিচ্ছে। এছাড়াও কোন কোন নতুন খুশির খবর বেরিয়ে এসেছে Content Creator দের জন্য দেখে নিন সেগুলো এক নজরে।

YouTube হচ্ছে Google অধিকৃত একটি Video Platform । এবার থেকে YouTube তাদের Monetization Policies ক্ষেত্রে বড় সাহেবের পরিবর্তন নিয়ে চলে আসতে চলেছে। এই Monetization Policies পরিবর্তনের ক্ষেত্রে সবচেয়ে বড় পরিবর্তন হলো – এবার থেকে ইউটিউব চ্যানেলের Subscriber এর সংখ্যা কম থাকলেও এবার থেকে আয় করার সুযোগ থাকবে।

আগে ইউটিউব কনটেন্ট ক্রিয়েটরদের চ্যানেল মনিটাইজেশনের জন্য 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 জন সাবস্ক্রাইবার করতে হতো। কিন্তু এই নিয়মে কিছুটা বদল করে ইউটিউব এবার থেকে তাদের কনটেন্ট ক্রিকেটারদের জন্য ওয়াচ টাইম 4000 ঘন্টা থেকে কমিয়ে 3000 ঘন্টা এবং সাবস্ক্রাইবার 1000 থেকে কমিয়ে 500 করতে চলেছে খুব শীঘ্রই। যেটা ইউটিউব কনটেন্ট ক্রিয়েটারদের জন্য একটা বড় সুখবর হতে পারে।

এই সিদ্ধান্ত নেওয়ার কারণ হিসেবে জানা গেছে যে, যারা অল্প সময় হলো তাদের চ্যানেল খুলেছে এবং তারা যেন তাদের ধৈর্য না হারিয়ে ফেলে চ্যানেল চ্যানেল মনিটাইজেশনের জন্য।

গুগল অধিকৃত ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউব তাদের Monetization Policies– এর ক্ষেত্রে একাধিক বড় পরিবর্তন এনেছে। তার মধ্যেই একটি হল সাবস্ক্রাইবার সংখ্যা কম থাকলেও আয়ের সুযোগ পাওয়া যাবে। YouTube Partner Program– এর আওতায় এই নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত যাঁরা ছোটখাটো কনটেন্ট ক্রিয়েটর (ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবারের নিরিখে) তাঁরাও যেন ইউটিউব থেকে আয়ের সুযোগ পান, কনটেন্ট নির্মাণের ক্ষেত্রে উৎসাহ হারিয়ে না ফেলেন, এইসব কারণেই নতুন ব্যবস্থা নিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। শুধু এই নয় এ ছাড়া রয়েছে আরও কয়েকটি পরিবর্তন। এর পাশাপাশি YouTube short view 10M থেকে কমিয়ে 3M করা হবে।

মূলত কম Subscribes or Followers সম্পন্ন creator দের কথা ভেবেই YouTube এই সিদ্ধান্ত নিয়েছে। প্রথমদিকে এই সকল নতুন নিয়ম কার্যকর হবে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, কানাডা, তাইওয়ান ও দক্ষিণ কোরিয়ার ক্ষেত্রে। ভারতীয় ইউটিউবাররা এই সুযোগ-সুবিধা কিছুটা হলেও একটু পরে পেতে পারে। এছাড়াও জানা গিয়েছে যে আগামী 26 জুন থেকে বন্ধ হয়ে যেতে পারে YouTube story । কারণ এবার YouTube shorts, community post এবং long video এর ওপর বেশি নজর দিতে চাইছে ইউটিউব কর্তৃপক্ষ। এই ইউটিউব শর্টস যে বন্ধ হয়ে যেতে চলেছে সেটা ক্রিয়েটরদের ইতিমধ্যেই জানানো হয়েছে।  বিভিন্নভাবে তাদের রিমাইন্ডার দেওয়া হয়েছে। ভারতে যখন Tiktok বন্ধ হয়ে গিয়েছিল তখন থেকেই জনপ্রিয়তা বেড়েছিল YouTube স্টোরির। এই স্টোরি ব্যাপারটা মূলত ফেসবুক ও ইনস্টাগ্রামও চালু হয়ে গেছে বর্তমানে। 2018 সালে এটি সরকারি ভাবে ভারতবর্ষে চালু হয় ইউটিউবে। 10 হাজারের বেশি সাবস্ক্রাইবার হলে মূলত ক্রিয়েটরা এই স্টোরি দেওয়ার সুবিধা পেয়ে থাকে। ইউটিউবের এই স্টোরিও ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এর মতন 24 ঘন্টা পর্যন্তই প্রোফাইলে থাকে তারপর সেটা অটোমেটিকালি বন্ধ হয়ে যায়।

মূলত এটাই ছিল আজকের আপডেট। নিউজটা কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। এবং আপনার আশেপাশের বন্ধু-বান্ধব ও পরিবারের কেউ যদি ইউটিউবার হয়ে থাকে তাহলে তাদেরকে অবশ্যই নিউজ টা শেয়ার করবেন। নিউজটা যদি আপনাদের তাহলে অবশ্যই ফলো করে পাশে থাকবেন।

Written By – Blogger Sujoy Mondal

            -: Thank You :-

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button