WESTBENGALJOBNEWS

IIT খড়গপুরে কর্মী নিয়োগ : শূন্যপদ – ১৫৩ টি

IIT খড়গপুরে কর্মী নিয়োগ : শূন্যপদ – ১৫৩ টি

IIT খড়গপুরে কর্মী নিয়োগ : শূন্যপদ - ১৫৩ টি
IIT খড়গপুরে কর্মী নিয়োগ

Sarkari Chakri

নমস্কার বন্ধুরা :-

পশ্চিমবঙ্গের খড়গপুরে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজির তরফ থেকে আবার একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। ন্যূনতম  গ্রাজুয়েশন পাশ যোগ্যতায় আইআইটি খড়্গপুরে শতাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনার দায়িত্বে আছে আইআইটি খড়গপুর। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

পোস্ট তারিখ- ০৯.০৬.২০২৩

বিজ্ঞাপন নাম্বার- R/09/2023

কি পদ্ধতিতে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, আইআইটি খড়্গপুরে আবেদন করার জন্য প্রথমে প্রার্থীদের আইআইটি খড়্গপুরের অফিসিয়াল ওয়েবসাইটে (erp.iitkgp.ac.in) গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর প্রার্থীদের বিভিন্ন নির্বাচিত পদ বাছাই করে আবেদন পত্রটিকে সুন্দরভাবে পূরণ করে কার সঙ্গে প্রার্থী সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকা সম্পন্ন করতে হবে। তারপর ওই আবেদন পত্রটির শংসাপত্র নিজের কাছে রেখে দিতে হবে। ওই শংসাপত্রটি আবার পরে কাজে লাগতে পারে। আবেদনের শেষ তারিখ ০৫.০৭.২০২৩।

প্রার্থী বাছাই পদ্ধতি- প্রথমে প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে, সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ আবার কিছু পদের ক্ষেত্রে কম্পিউটার টাইপিং টেস্ট এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কর্মী নির্বাচন করা হবে। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

কোন সংস্থা নিয়োগ করছে- IIT Kharagpur

পদের নাম- এখানে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। পদগুলি হলো যথাক্রমে – জুনিয়র ইঞ্জিনিয়ার, জুনিয়র এক্সিকিউটিভ, স্টাফ নার্স, মেডিকেল ল্যাবরেটরি টেকনিশিয়ান, জুনিয়র একাউন্টস অফিসার, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, ড্রাইভার, ফিজিক্যাল ট্রেনিং ইন্সট্রাক্টর, অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার, জুনিয়র টেকনিশিয়ান/জুনিয়র ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট, সিকিউরিটি ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে।

বেতন- ২১,৭০০ – ১,১২,০০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে। পদ অনুযায়ী বেতনের তালিকা নিচে আলোচনা করা হলো।

01. জুনিয়র ইঞ্জিনিয়ার, জুনিয়র এক্সিকিউটিভ, স্টাফ নার্স, মেডিকেল ল্যাবরেটরি টেকনিশিয়ান, জুনিয়র একাউন্টস অফিসার, ফিজিক্যাল ট্রেনিং ইন্সট্রাক্টর,  অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার (৩৫,৪০০ টাকা – ১,১২,৪০০ টাকা)

02. জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, ড্রাইভার,  জুনিয়র টেকনিশিয়ান/জুনিয়র ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট, সিকিউরিটি ইন্সপেক্টর (২১,৭০০টাকা -৬৯,১০০ টাকা )

কাজের স্থান- পশ্চিমবঙ্গের খড়্গপুরে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ- মোট শূন্যপদ ফাঁকা আছে ১৫৩ টি

শিক্ষাগত যোগ্যতা- 

জুনিয়র এক্সিকিউটিভ – যেকোনো বিষয়ে প্রার্থীদের গ্রাজুয়েশন পাশ যোগ্যতা থাকতে হবে এবং তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। সেই সঙ্গে কম্পিউটারের Ms Office এর যাবতীয় কাজ জানতে হবে।

জুনিয়র অ্যাকাউন্টস অফিসার –  যেকোনো প্রতিষ্ঠান থেকে কমার্সে ফাইনান্স এর উপর BBA অথবা MBA থাকতে হবে এবং সেই সঙ্গে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। 

জুনিয়র টেকনিক্যাল সুপারিনটেনডেন্ট – যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং এর উপর ডিপ্লোমা পাস থাকতে হবে। সেইসঙ্গে সংশ্লিষ্ট বিষয়ের ওপর তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মেডিকেল ল্যাবরেটরি টেকনিশিয়ান – ফিজিওথেরাপির ওপর তিন বছরের ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে।

স্টাফ নার্স – সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে এবং সেই সঙ্গে নার্সিং কাউন্সিলিং থেকে GNM নার্সিং পাস থাকতে হবে।

সিনিয়ার লাইব্রেরী ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট – লাইব্রেরী সাইন্স এর ওপর ব্যাচেলর ডিগ্রী থাকতে হবে এবং সেই সঙ্গে লাইব্রেরীতে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ফিজিকাল ট্রেনিং ইন্সট্রাক্টর – প্রার্থীদের ফিজিক্যাল এডুকেশনে ব্যাচেলার ডিগ্রি থাকতে হবে অর্থাৎ দৌড়, সাঁতার, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, হকি । অথবা জাতীয় স্তরে খেলার সার্টিফিকেট দেখাতে হবে। 

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট – তিন বছরে ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে এবং কম্পিউটারে MS Office এ নলেজ থাকতে হবে। সেইসঙ্গে কম্পিউটারে টাইপিং স্পিড হতে হবে 35 WPM।

সিকিউরিটি ইন্সপেক্টর – প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে। এবং সেই সঙ্গে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স- আবেদনকারীর বয়স সীমা সর্বনিম্ন ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

জাতীয়তা- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদনমূল্য ৫০০ টাকা এবং SC/ST/PWD প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ২৫০ টাকা

আবেদনের শেষ তারিখ- ০৫.০৭.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button